০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রয়াত সিপিআইয়ের রাজ্য সম্পাদক প্রবোধ পাণ্ডা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 27, 2018 10:21 am|    Updated: September 16, 2019 2:13 pm

Veteran CPI leader Prabodh Panda dies of cardiac arrest

বুদ্ধদেব দাশগুপ্ত: প্রয়াত সিপিআইয়ের রাজ্য সম্পাদক প্রবোধ পাণ্ডা৷ মঙ্গলবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি৷ মঙ্গলবার ভোরে কলকাতার দলীয় কার্যালয়েই এই ঘটনা ঘটে বলে জানা গিয়েছে৷

[সততার নজির, ব্যাংকের ভুলে হাতে বেশি টাকা পেয়েও ফেরালেন গ্রাহক]

শোনা গিয়েছে, রাতে সিপিআইয়ের প্রধান কার্যালয় ভূপেশ দত্ত ভবনেই ছিলেন প্রবোধ পাণ্ডা। এদিন ভোরে হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন ওই বর্ষীয়ান নেতা। বুকে প্রচণ্ড ব্যথার কথা বলেই চেয়ারে ঢলে পড়েন তিনি। সেই অবস্থাতেই মৃত্যু হয় তাঁর। এই ঘটনায় শোক প্রকাশ করেছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, সিপিএময়ের রাজ্য সম্পাদক সূর্য্কান্ত মিশ্র-সহ একাধিক নেতা। খবর পাওয়ার পর এদিনই দিল্লি থেকে কলকাতা আসছেন সিপিআইয়ের সাধারণ সম্পাদক সুধাকর রেড্ডি। প্রবীণ নেতার মরদেহ ভূপেশ দত্ত ভবনেই রাখা হয়েছে। সেখানেই তাঁকে শ্রদ্ধা জানানো হবে হবে বলে জানা গিয়েছে।

অত্যন্ত স্বল্পভাষী ও বিচক্ষণ রাজনীতিবিদ হিসেবে পরিচিত ছিলেন প্রবোধ পাণ্ডা৷ দলের প্রতি তাঁর আনুগত্য ও অবদানের তুলনা মেলা ভার বলেই জানা যায়। একজন দক্ষ সংগঠক হিসেবে তাঁর সুনাম ছিল। মেদিনীপুর লোকসভা কেন্দ্র থেকে দু’বার সাংসদ নির্বাচিত হন তিনি। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সিপিআই-এর সম্পাদক মঞ্জুকুমার মজুমদার।

[আনুষ্ঠানিকভাবে তৃণমূল ছাড়লেন বাইচুং ভুটিয়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে