BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাম নবমীতে রায়গঞ্জে অস্ত্র মিছিল, গ্রেপ্তার বিশ্ব হিন্দু পরিষদের নেতা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 28, 2018 2:32 pm|    Updated: July 17, 2019 2:41 pm

VHP leader accused of instigating violence in Raiganj arrested

শংকর কুমার রায়, রায়গঞ্জ: রামপুরহাটে অস্ত্র মিছিল করায় বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত হয়ে মামলা রুজু করেছে বীরভূম জেলা পুলিশ। আর এবার একই অভিযোগে রায়গঞ্জে বিশ্ব হিন্দু পরিষদের এক নেতাকে গ্রেপ্তার করল উত্তর দিনাজপুর জেলা পুলিশও। ধৃত সজল মৈত্র সংগঠনের রায়গঞ্জ শহর সভাপতি। তাঁর বিরুদ্ধে অস্ত্র আইন-সহ একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

[রানিগঞ্জের ঘটনায় রাজ্যের কাছে রিপোর্ট তলব কেন্দ্রের]

রাম নবমীর দিন তো বটেই, তার আগের দিন অস্ত্র মিছিল হয়েছে উত্তর দিনাজপুরে। গত রবিবার ছিল রাম নবমী। শনিবার চাকুলিয়ায় অস্ত্র মিছিল বেরিয়েছিল। আর রবিবার, রাম নবমীর দিন, রায়গঞ্জ ও ইসলামপুরে অস্ত্র মিছিল করেন বিজেপি কর্মী-সমর্থকরা। মিছিলে শামিল হয়েছিল বিশ্ব হিন্দু পরিষদ, বজরং দলের মতো বিভিন্ন হিন্দত্ববাদী সংগঠন। পুলিশ জানিয়েছে, রায়গঞ্জ শহরের উদয়পুর থেকে দেবীনগর পর্যন্ত মিছিলে নেতৃত্ব দিয়েছিলেন বিশ্ব হিন্দু পরিষদের শহর সভাপতি সজল মৈত্র। মিছিলে অংশগ্রহণকারীদের হাতে অস্ত্র ছিল। ঘটনায় স্বতঃপ্রণোদিত হয়ে মামলা রুজু করে পুলিশ। সোমবার বিশ্ব হিন্দু পরিষদের ওই নেতাকে গ্রেপ্তার করা হয়। তাঁর বিরুদ্ধে অস্ত্র আইন-সহ একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করেছে পুলিশ। জেলার পুলিশ সুপার শ্যাম সিং জানিয়েছেন, রায়গঞ্জ, ইসলামপুর ও চাকুলিয়ায় অস্ত্র মিছিলের ঘটনায় সিসিটিভি ফুটেজ দেখে অভিযুক্তদের চিহ্নিত করার চেষ্টা চলছে। সকলের বিরুদ্ধে কড়া আইনি ব্যবস্থা নেওয়া হবে।

[রাম নবমীতে বজরং দলের সদস্যদের গ্রেপ্তার, বিক্ষোভে দিনভর স্তব্ধ পুরুলিয়া]

গত বছর রাম নবমীতে রাজ্য জুড়ে বিজেপির অস্ত্র মিছিলকে ঘিরে তুমুল অশান্তি হয়েছিল। এবার আগেভাগেই অস্ত্র মিছিল নিয়ে কড়া বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসনও তরফেও ব্যবস্থা নেওয়া হয়েছিল। কিন্তু, রবিবার, রাম নবমী উপলক্ষ্যে রাজ্যের সর্বত্রই অস্ত্র মিছিল করেছে বিজেপি। মঙ্গলবার অস্ত্র মিছিলকে কেন্দ্র দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত হয়েছিল রানিগঞ্জ। বোমা আঘাতে গুরুতর জখম হয়েছেন ডিএসপি (সদর) অরিন্দম দত্ত চৌধুরি। ঘটনায় রাজ্যের কাছে রিপোর্ট তলব করেছে কেন্দ্র।

[বিজেপি কর্মীদের ফাঁসানো হচ্ছে, অস্ত্র মামলায় পালটা তোপ দিলীপের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে