BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

স্কুল খুলতেই শৃঙ্খলাভঙ্গের নজির, ক্লাসে হিন্দি গানের তালে উদ্দাম নাচের ভিডিও ভাইরাল

Published by: Sucheta Sengupta |    Posted: November 26, 2021 5:42 pm|    Updated: November 26, 2021 6:05 pm

Video Viral: Students of Class XII in Cooch Behar's school dance into the class | Sangbad Pratidin

বিক্রম রায়, কোচবিহার: কোভিড (COVID-19) আতঙ্ক কাটিয়ে প্রায় দেড় বছর পর এ রাজ্যে খুলেছে স্কুল, কলেজ। আপাতত নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা ক্লাস করছে। কিন্তু ক্লাস খোলার পর পড়াশোনার পরিবেশ সত্যিই কতটা ফিরল, তা নিয়ে প্রশ্ন থাকছেই ভাইরাল হওয়া ভিডিও (Viral Video) ঘিরে। কোচবিহারের (Cooch Behar) তুফানগঞ্জ নৃপেন্দ্র নারায়ণ মেমোরিয়াল হাই স্কুলের ছাত্রীরা ক্লাসরুমের মধ্যেই উদ্দাম নাচে মেতে উঠল দ্বাদশ শ্রেণির ছাত্রীরা। শুধু তাইই নয়, কোভিডবিধি মানার বালাই নেই কারও। নিমেষে ভাইরাল সেই ভিডিও। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিওর মাধ্যমে তা স্কুলের প্রধান শিক্ষকের নজরে এসেছে। তিনি যথাযথ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।

 

পরনে স্কুলের পোশাক – লাল-সাদা শাড়ি। লাল ফিতেয় চুলও বাঁধা থাকার কথা। কিন্তু ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, পরনে স্কুলের পোশাক আছে ঠিকই, কিন্তু চুল খোলা ছাত্রীদের। ক্লাসরুমেই চলছে জনপ্রিয় হিন্দি গান। আর তারই তালে তালে দুলে উঠছে ছাত্রীরা। গান চালিয়ে অন্তত ৩ থেকে ৪ জন। তাদের মুখে নেই মাস্ক। নেই কোভিডবিধি মেনে যথাযথ শারীরিক দূরত্ব মেনে ক্লাস করার বালাই। ছাত্রীদেরই হাতে থাকা স্মার্ট ফোনে সেই নাচের ভিডিও রেকর্ড হয়ে নিমেষের মধ্যেই ভাইরাল।

[আরও পড়ুন: দারিদ্র্য উপেক্ষা করে পড়াশোনা, বিশ্ববিদ্যালয় চত্বরে গুড় বিক্রি করেই রোজগার পড়ুয়ার

সোশ্যাল মিডিয়ার (Social Media) দৌলতে তা সামনে আসায় যথারীতি তীব্র অস্বস্তিতে স্কুল কর্তৃপক্ষ। তুফানগঞ্জের নৃপেন্দ্র নারায়ণ মেমোরিয়াল হাই স্কুলের প্রধান শিক্ষক রামকৃষ্ণ প্রামাণিক জানিয়েছেন, ”স্কুলের মধ্যে এরকম একটি ঘটনাটি সামনে এসেছে। দুঃখজনক ঘটনা। যারা স্কুলের মধ্যে ইউনিয়ম পরে নিয়ম বহির্ভূতভাবে এই কাজ করেছে, তাদের চিহ্নিত করে আমি অভিভাবকদের ডেকে পাঠাব। আপাতত ওদের ক্লাস করা থেকে সাসপেন্ড করব। তারপর পরিচালন সমিতির সঙ্গে কথা বলে আরও কঠোর শাস্তির ব্যবস্থা করা যায় কি না, দেখব।”

[আরও পড়ুন: পুরনির্বাচন নিয়ে সুর নরম বিজেপির, একদিনে ভোট না হলেও একসঙ্গে গণনার দাবি সুকান্ত মজুমদারের]

এতদিন বাড়িতে থেকে অনলাইন ক্লাসে (Online class) পড়াশোনায় অসুবিধা হচ্ছিল বলে বারবার উঁচু ক্লাসের পড়ুয়াদের আক্ষেপ শোনা গিয়েছে। ফলে কোভিডবিধি মেনে রাজ্যের নবম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য খুলেছে ক্লাস। কিন্তু ক্লাসে যোগ দিয়ে ছাত্রীদের এহেন কাণ্ড নিয়ে নিন্দায় মুখর শিক্ষামহলের একটা বড় অংশ। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে