BREAKING NEWS

২৪ ফাল্গুন  ১৪২৭  মঙ্গলবার ৯ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

‘বিবাদ ভুলে’ সমাবর্তনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানাচ্ছে বিশ্বভারতী!

Published by: Monishankar Choudhury |    Posted: February 15, 2021 12:31 pm|    Updated: February 15, 2021 12:31 pm

An Images

ভাস্কর মুখোপাধ্যায়, বোলপুর: সমাবর্তন অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানাতে চলেছে বিশ্বভারতী (Visva-Bharati University)। সম্প্রতি একটি বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

[আরও পড়ুন: ক্লাব দখলকে কেন্দ্র করে রাজনৈতিক সংঘর্ষ, বর্ধমানে কুপিয়ে খুন তৃণমূল কর্মীকে]

এর আগে বিশ্বভারতীর প্রতিষ্ঠার শতবর্ষ সূচনা অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছিল বলে শিক্ষা প্রতিষ্ঠানটির দাবি। প্রসঙ্গত, আগামী ১৯ ফেব্রুয়ারি সমাবর্তন অনুষ্ঠানে ভারচুয়ালি যোগ দেওয়ার কথা রয়েছে আচার্য তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi)। ওই দিন বিশ্বভারতীর আম্রকুঞ্জে এই সমাবর্তন অনুষ্ঠান হতে চলেছে। অনুষ্ঠানে যোগ দিতে শান্তিনিকেতন আসবেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিখাঞ্জ ও পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড়ও। ওই অনুষ্ঠানে কত জন ছাত্রছাত্রী উপস্থিত থাকবে বা তাদের হাতে মানপত্র তুলে দেওয়া হবে কি না, সেটা পরিষ্কার হয়নি।

উল্লেখ্য, বিগত কয়েক মাস ধরেই বিশ্বভারতী কর্তৃপক্ষের সঙ্গে রীতিমতো সংঘাত চলছে নবান্নের। বিশ্ববিদ্যালয়টির উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকে ‘বিজেপির মার্কামারা’ বলে কটাক্ষও করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। জানা যায়, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও নবান্নের মধ্যে একাধিক ইস্যুতে মতপার্থক্য তৈরি হয়েছে। এমন আবহে বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকে বিজেপি ঘনিষ্ঠ বলে কটাক্ষ করেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ প্রসঙ্গে কোনও মন্তব্য করতে চান না বলে বিতর্ক এড়িয়েছেন উপাচার্য। তবে হাবেভাবে তিনি বুঝিয়েছেন, এ অভিযোগ সম্পূর্ণ মিথ্যে।

[আরও পড়ুন: প্রেমদিবসে সামান্য বাড়ল রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ, শীর্ষে ফের কলকাতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement