Advertisement
Advertisement
Wax statue

স্বাধীনতা দিবসে শ্রদ্ধাজ্ঞাপন, আসানসোলে উন্মোচিত প্রাক্তন সেনাপ্রধান বিপিন রাওয়াতের মোমের মূর্তি

মূর্তি তৈরিতে সময় লেগেছে ২ মাস।

Wax statue of former CDS Bipin Rawat unveiled in Asansol | Sangbad Pratidin
Published by: Tiyasha Sarkar
  • Posted:August 15, 2022 8:41 pm
  • Updated:August 15, 2022 8:41 pm

শেখর চন্দ, আসানসোল: স্বাধীনতার ৭৫ তম দিবস উপলক্ষে প্রয়াত শীর্ষ সেনাপ্রধান বিপিন রাওয়াতের (Bipin Rawat) মোমের মূর্তি উন্মোচিত হল আসানসোলে। তামিলনাড়ুতে হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যু হয় প্রথম চিফ অফ ডিফেন্স স্টাফ ছিলেন বিপিন রাওয়াতের। সোমবার আসানসোলের মহিশীলা কলোনিতে সুশান্ত রায়ের ওয়াক্স মিউজিয়ামে তাঁর মোমের মূর্তি উন্মোচন করা হল। 

সোমবার এই মূর্তি উন্মোচন করেন কর্নেল অমিত গনেশ। এদিন মোমের মূর্তি দেখতে মহিশীলার ওয়াক্স মিউজিয়ামে ভিড় করেন এলাকার মানুষ। স্বাধীনতার ৭৫ তম দিবসে এই মূর্তিটি উন্মোচনের মধ্যে দিয়ে বিপিন রাওয়াতকে শ্রদ্ধা নিবেদন করতে চেয়েছিলেন বলেই জানালেন শিল্পী। লাখ খানেক টাকা খরচ হয়েছে মূর্তি তৈরিতে। মূর্তি তৈরিতে সময় লেগেছে ২ মাস। একমাস সময় লেগেছে প্রয়াত শীর্ষ সেনা কর্তার পোশাক তৈরিতেই। কারণ, দিল্লি থেকে সেনাপ্রধানের বিশেষ পোশাক আনাতে হয়েছে দিল্লি থেকে।

Advertisement

[আরও পড়ুন: স্বাধীনতা দিবসে ‘উধাও’ রাজনীতির রং, সিপিএমের কার্যালয়ে তেরঙ্গা উত্তোলন TMC বিধায়কের]

Advertisement

উল্লেখ্য, তামিলনাড়ুর কুন্নুরে হেলিকপ্টার দুর্ঘটনায় মৃত্যু হয় CDS জেনারেল বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী-সহ মোট ১৩ জনের। ২০১৯ সালে ভারতের তিন সেনাকে এক সুতোয় আনতে চিফ অফ ডিফেন্স স্টাফের পদ তৈরি করেছিল মোদি সরকার। প্রথম সেনা সর্বাধিনায়ক হিসাবে ২০২০ সালের ১ জানুয়ারি দায়িত্ব নেন গোখা রাইফেলস থেকে সেনা জীবন শুরু করা বিপিন রাওয়াত। এই দেড় বছরে নিজের জীবন দর্শনে ভারতীয় সেনাকে আরও গতি দিতে চেয়েছিলেন রাওয়াত।

 

[আরও পড়ুন: পতাকা উত্তোলন করতে গিয়ে বিপত্তি, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু ইঞ্জিনিয়ারিং পড়ুয়ার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ