BREAKING NEWS

২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

রাজ্যে সংক্রমিতের সংখ্যা ছাড়াল ১৩ হাজারের গণ্ডি, কলকাতায় ২৪ ঘণ্টায় মৃত ছ’জন

Published by: Sulaya Singha |    Posted: June 19, 2020 8:48 pm|    Updated: June 19, 2020 9:01 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বেশ কয়েকদিন ধরে দেখা যাচ্ছে প্রতিদিনই রাজ্যে আক্রান্তের তুলনায় সুস্থ হওয়ার মাত্রা বাড়ছে। যদিও শুক্রবারের ছবিটা খানিকটা আলাদা। এদিন করোনা সংক্রমিতই বেশি। দেখতে দেখতে গোটা রাজ্যে ১৩ হাজারের গণ্ডি পেরিয়ে গেল করোনা আক্রান্তের সংখ্যা।

শুক্রবার রাজ্যের স্বাস্থ্যদপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৫৫ জন। অর্থাৎ সংক্রমিতের সংখ্যা গতকালের তুলনায় অনেকটাই কম। রাজ্যে এখনও পর্যন্ত সংক্রমিত ১৩ হাজার ৯০ জন। এদিনের অ্যাকটিভ কেস ৪২টি। বর্তমানে রাজ্যে মোট করোনা অ্যাকটিভ ৫,২৫৮ জন। তবে বৃহস্পতিবারের পরিসংখ্যান অনুযায়ী, আক্রান্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা ছিল বেশি। এদিন তেমনটা নয়। আক্রান্ত কমলেও একদিনে হাসপাতাল থেকে ছাড়াও পেয়েছেন তুলনামূলক কম জন। একদিনে করোনামুক্ত ৩০২ জন। তবে কোনওভাবেই স্বস্তি দিচ্ছে না কলকাতার সংখ্যাটা। গত ২৪ ঘণ্টায় এ শহরে আক্রান্ত ১৩১ জন। একদিনে ৮৬ জন সুস্থ হয়ে উঠলেও করোনার বলি ৬জন। তিলোত্তমায় এখনও পর্যন্ত মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৩২২ জন।

[আরও পড়ুন: নদিয়ার লটারি বিক্রেতা খুনে প্রকাশ্যে দুষ্কৃতী যোগ, মৃতের স্ত্রীর বয়ানে ঘনীভূত রহস্য]

এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার বলি ১১ জন। স্বাস্থ্যদপ্তর নয়া তথ্য বলছে, এখনও পর্যন্ত রাজ্যে মোট ৫২৯ জন COVID-19 রোগীর মৃত্যু হয়েছে।

রাজ্যে ঠিকমতো করোনা (CoronaVirus) পরীক্ষা করা হচ্ছে না বলে বারবার অভিযোগের সুর চড়িয়েছে বিরোধীরা। তবে রাজ্যের করোনা পরিস্থিতির খতিয়ান তুলে ধরেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাফ জানিয়ে দিয়েছিলেন, করোনা রুখতে যথেষ্ট পরিমাণে পরীক্ষা হচ্ছে। সেই কারণেই রোগীদের চিহ্নিত করা সম্ভব হচ্ছে ও চিকিৎসার ব্যবস্থা করা যাচ্ছে দ্রুত। গত ২৪ ঘণ্টাতেই রাজ্যে ১০ হাজার ৩২১ জনের নমুনা পরীক্ষা হয়েছে বলে জানাল স্বাস্থ্যদপ্তর। বাংলায় এখনও পর্যন্ত ৩ লক্ষ ৮০ হাজার ৬১২ জনের স্যাম্পেল টেস্ট হয়েছে।

[আরও পড়ুন: বউবাজার থেকে ইস্ট-ওয়েস্ট মেট্রোর টানেল তৈরি শুরু, স্বাস্থ্যবিধি মেনে কাজ করছেন কর্মীরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement