BREAKING NEWS

২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

গেরুয়া শিবিরে অব্যাহত ‘প্রার্থী’ বিক্ষোভ, দিনভর উত্তপ্ত কলকাতা ও জেলার বিভিন্ন প্রান্ত

Published by: Sucheta Sengupta |    Posted: March 16, 2021 8:15 pm|    Updated: March 16, 2021 8:15 pm

An Images

সুরজিৎ দেব ও দেবব্রত মণ্ডল: দু’দফায় প্রার্থী তালিকা ঘোষণার পরও বিজেপির (BJP) অন্দরের বিক্ষোভ অব্যাহত জেলায় জেলায়। সোমবারের পর মঙ্গলবারও প্রার্থী বদলের দাবিতে বিজেপির হেস্টিংসের অফিসে তুমুল বিক্ষোভ দেখান কর্মী, সমর্থকরা। পাশাপাশি, দক্ষিণ ২৪ পরগনার দুই কেন্দ্রেও দেখা গেল একই ছবি। সেই বিক্ষোভ সামাল দিতে কার্যত হিমশিম খেতে হয় পুলিশকে। চিন্তার ভাঁজ বাড়ছে শীর্ষ নেতাদের কপালেও।

BJP
হেস্টিংসে বিজেপি অফিসের সামনে বিক্ষোভ

মঙ্গলবার দিনের শুরুতে উত্তপ্ত হয়ে ওঠে বিষ্ণুপুর (Bishnupur) কেন্দ্রে। প্রার্থীবদলের দাবিতে আমতলার কন্যাগরের কাছে সিংহীর মোড়ে বিজেপির ডায়মন্ড হারবার সাংগঠনিক জেলা অফিসে বিক্ষোভ দেখান কয়েকশো বিজেপি কর্মী। তাঁরা পার্টি অফিসের সামনে নিবারণ দত্ত রোডে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান। প্রার্থীর নাম করে ‘গো-ব্যাক’ স্লোগান ওঠে। দলের কেন্দ্রীয় নেতা বিনোদ তাওড়ে বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে আসেন।

[আরও পড়ুন: পুরুলিয়ার জয়পুরে ‘বিকল্প’ প্রার্থী পেল তৃণমূল, বিক্ষুব্ধ নির্দলকেই সমর্থনের সিদ্ধান্ত অভিষেকের]

বিজেপি কর্মীদের অভিযোগ, বিষ্ণুপুর কেন্দ্রের প্রার্থী অগ্নিশ্বর নস্কর মূলত বামপন্থী। তাঁর বিরুদ্ধে প্রোমোটারি ও সিন্ডিকেট ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে। যে ভাবধারার বিরুদ্ধে বিজেপির লড়াই এখন যদি সেই ধরণের প্রার্থীর হয়েই প্রচারে বেরতে হয় মানুষ তা মেনে নেবে না। ওই প্রার্থীকে সঙ্গে নিয়ে তাঁরা প্রচারেও বেরবেন না বলে দলের কেন্দ্রীয় নেতাকে স্পষ্ট করে জানিয়ে দেন। ডায়মন্ড হারবার সাংগঠনিক জেলার বিজেপি সহ-সভাপতি সুফল ঘাঁটু জানান, বিষ্ণুপুর কেন্দ্রের প্রার্থী নিয়ে নিচুতলার কর্মীরা হতাশ। তবে কর্মীদের ক্ষোভের কথা জেনে কেন্দ্রীয় ও রাজ্য নেতৃত্ব বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করছেন।

[আরও পড়ুন: ‘রাজনীতি কবে ছাড়বেন মমতাদিদি?’, বাটলা হাউস এনকাউন্টার প্রসঙ্গ টেনে তোপ নাড্ডার]

গেরুয়া শিবিরের প্রার্থীবদলের দাবিতে বিক্ষোভের আঁচে পুড়ল জয়নগরও (Jaynagar)। বিজেপি কর্মীরা জানান, এই কেন্দ্রে রবীন সর্দারকে প্রার্থী হিসেবে মানবেন না তাঁরা। দল প্রার্থীবদল না করলে নির্দল প্রার্থী দেবেন তাঁরা। এদিকে, এদিন ডায়মন্ড হারবার কেন্দ্রের প্রার্থী দীপক হালদারকে বদলের জোরাল দাবি তুলে ডায়মন্ড হারবার ১ ও ২ নম্বর ব্লক এবং পুরএলাকার শতাধিক বিজেপি কর্মী দলের রাজ্য দপ্তরের সামনে বিক্ষোভ দেখাতে হাজির হন। রায়দিঘি কেন্দ্রে শান্তনু বাপুলি ও মন্দিরবাজার কেন্দ্রে দিলীপ জাটুয়াকে বদলের দাবিতেও এদিন হেস্টিংসে বিজেপির রাজ্য দপ্তরে বিক্ষোভে শামিল হন দুই কেন্দ্রের বিজেপি কর্মী ও কার্যকর্তারা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement