BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ক্যানিংয়ে তৃণমূল কর্মীদের উপর লাঠিচার্জ CRPF-এর, পালটা ইটবৃষ্টিতে আহত ৬ জওয়ান

Published by: Paramita Paul |    Posted: April 4, 2021 9:58 am|    Updated: April 4, 2021 12:41 pm

WB Assembly Election: CRPF TMC workers clashes at Canning left 6 jawan injured | Sangbad Pratidin

ফাইল ছবি।

দেবব্রত মণ্ডল, বাসন্তি: কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী ও তৃণমূল কর্মী-সমর্থকদের খণ্ডযুদ্ধে উত্তপ্ত পূর্ব ক্যানিং (Canning) বিধানসভার জীবনতলা বাজার এলাকা। শনিবার রাতে ওই এলাকায় তৃণমূলের একটি নির্বাচনী (WB Assembly Polls) সভা ছিল। সেই সভার জেরে এলাকায় ব্যাপক যানজট তৈরি হয়।পরিস্থিতি সামাল দিতে এলাকায় আসে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। সেই সময় তাঁদের সঙ্গে উপস্থিত জনতার কথা কাটাকাটি হয়। পরে সেই অশান্তিকে কেন্দ্র করে ধুন্ধুমার বেঁধে যায়।

স্থানীয় সূত্রে খবর, এলাকার ভিড় নিয়ন্ত্রণ করতে এলে স্থানীয় তৃণমূল (TMC) কর্মী-সমর্থকদের সঙ্গে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের কথা কাটাকাটি হয়। অভিযোগ, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এলাকায় ব্যাপক লাঠিচার্জ করেন জওয়ানরা। এর পরই এলাকার সাধারণ মানুষ উত্তেজিত হয়ে পড়ে। উন্মত্ত জনতা কেন্দ্রীয় জওয়ানদের লক্ষ্য করে পালটা ইট ছোঁড়ে। ইঁটের ঘায়ে জখম হন কেন্দ্রীয় বাহিনীর ৫-৬ জওয়ান।

[আরও পড়ুন : আরও এক কেন্দ্রে প্রার্থী বদল তৃণমূলের, সম্ভাব্য কংগ্রেস প্রার্থীকে টিকিট দিল শাসকদল]

পরিস্থিতি সামাল দিতে এলাকায় কেন্দ্রীয় বাহিনীর আরও জওয়ানরা আসেন। তাঁরা ফের একপ্রস্থ লাঠিচার্জ করে বলে অভিযোগ উপস্থিত জনতার। লাঠির ঘায়ে জখম হন কয়েক জন তৃণমূল কর্মী-সমর্থক। তাঁদের হাতে, পায়ে চোট লেগেছে বলে খবর। এলাকার পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। পরিস্থিতি সামাল দিতে তড়িঘড়ি এসডিপিও-র নেতৃত্ব বিশাল পুলিশ বাহিনী পৌঁছয় ঘটনাস্থলে। এই ঘটনায় এখনও পর্যন্ত তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

কেন্দ্রীয় বাহিনী এলাকায় ভীতির পরিবেশ তৈরির চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন স্থানীয় তৃণমূল প্রার্থী শওকত মোল্লা। এই ঘটনার প্রতিবাদে রবিবার সকালে তৃণমূল প্রার্থীর নেতৃ্ত্বে মিছিল করেন দলীয় কর্মী-সমর্থকরা। তাঁদের অভিযোগ, উদ্দেশ্যপ্রণোদিতভাবে এলাকায় ভীতির পরিবেশ তৈরি করতে লাঠিচার্জ করছে কেন্দ্রীয় জওয়ানরা। যদিও পুলিশের দাবি, উপস্থিত জনতা সিআরপিএফ জওয়ানদের লক্ষ্য করে ইট ছোঁড়ে। তার জেরেই এই পরিস্থিতি তৈরি হয়। সবমিলিয়ে তৃতীয় দফা নির্বাচনের আগে উত্তপ্ত পূর্ব ক্যানিং এলাকা।

[আরও পড়ুন : কয়লা পাচার কাণ্ডে ইডির জালে রাজ্য পুলিশের আধিকারিক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে