২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘ছোট ভুলের এত বড় মাশুল!’ জয়পুরে তৃণমূলের প্রার্থীপদ বাতিলে কমিশনকে তোপ মমতার

Published by: Sucheta Sengupta |    Posted: March 23, 2021 2:27 pm|    Updated: March 23, 2021 3:45 pm

An Images

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: মনোনয়নপত্রে ‘সামান্য’ ত্রুটি। তাই পুরুলিয়ার জয়পুরের তৃণমূল প্রার্থী উজ্জ্বল বাউরির প্রার্থীপদ বাতিল হয়েছে। মনোনয়ন পেশের দিনক্ষণ শেষ হয়ে যাওয়ায় সেখানে আর নতুন করে প্রার্থী দিতে পারেনি রাজ্যের শাসকদল। বদলে বিক্ষুব্ধ তৃণমূল নেতা, নির্দল প্রার্থী দিব্যজ্যোতি সিং দেওকে তৃণমূল সমর্থন করবে বলে জানিয়েছে। আজ এ নিয়ে মুখ খুললেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কাশীপুরের জনসভা থেকে বললেন, ”জয়পুরে আমাদের প্রার্থীর মনোনয়ন বাতিল করে দিল। ছোট ভুলে বড় ভুল। এরকম এই প্রথম দেখলাম।” এরপরই তাঁর বার্তা, ”ওখানে যে নির্দল প্রার্থী লড়ছেন, দিব্যজ্যোতি সিং দেও, ওকে আমরা সমর্থন দেব। আপনারা ওকে ভোটে জেতান। ও জিতলে তৃণমূলে যোগ দেবে।”

রাজ্যে প্রথম দফা ভোট (West Bengal Election 2021) শুরু হচ্চে ২৭ মার্চ। ওইদিন জঙ্গলমহলের চার জেলা অর্থাৎ পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামের সব কটি আসনে ভোট। মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ছিল গত ১০ তারিখ। ওইদিন স্ক্রুটিনিতে তৃণমূল প্রার্থী উজ্বল কুমারের (Ujjwal Kumar) মনোনয়ন ঘিরে কার্যত দিনভর নাটক চলে। পুরুলিয়ার বাকি আসনগুলির তালিকা নির্বাচন কমিশন তাদের ওয়েবসাইটে আপলোড করলেও জয়পুর বিধানসভার তালিকা রাত করে আপলোড করা হয়। সেখানেই নির্বাচন কমিশন (Election Commission) তাঁকে ‘রিজেক্টেড’ বলে দেখায়। তা দেখেই কার্যত হতাশ হয়ে পড়ে জয়পুর বিধানসভা তৃণমূল নেতৃত্ব-সহ জেলা নেতৃত্ব।

[আরও পড়ুন: তৃণমূল-বিজেপির মিছিলে মুখোমুখি সংঘর্ষ, খেজুরিতে ভাঙচুর শাসকদলের প্রার্থীর গাড়ি]

এই বিধানসভা আসনে টিকিট না পেয়ে দল ছেড়ে নির্দলের হয়ে মনোনয়নপত্র জমা করেন জয়পুর ব্লক যুব তৃণমূলের (TMC) সভাপতি দিব্যজ্যোতি সিং দেও। পরবর্তীতে রাজ্য নেতৃত্ব সিদ্ধান্ত নেয়, জয়পুরে নির্দল প্রার্থীকেই সমর্থন করা হবে। পুরুলিয়ায় জনসভা করতে গিয়ে এ কথা ঘোষণা করেছিলেন যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আর মঙ্গলবার কাশীপুর বিধানসভা কেন্দ্রে জনসভা করতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ও একই কথা বলেন। কার্যত নির্বাচন কমিশনকে তোপ দেগেই তিনি কিছুটা বিস্ময় প্রকাশ করলেন মনোনয়নে একটা ছোট্ট ভুলের জন্য প্রার্থীপদই বাতিল হয়ে গেল! এই অভিজ্ঞতা আগে কখনও হয়নি বলেও মন্তব্য তাঁর। 

[আরও পড়ুন: প্রচারের ঝাঁজ বাড়াচ্ছে গেরুয়া শিবির, লক্ষ্মীবার থেকে জেলায়-জেলায় ‘মহাগুরু’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement