৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ভোটারদের অযোধ্যা নিয়ে যাওয়ার প্রতিশ্রুতির জের, কমিশনের কোপে জিতেন্দ্র তিওয়ারি

Published by: Tiyasha Sarkar |    Posted: March 24, 2021 7:43 pm|    Updated: March 24, 2021 8:05 pm

An Images

সুদীপ বন্দ্যোপাধ্যায় ও শুভঙ্কর বসু: নির্বাচনের প্রচারে বেরিয়ে ঘুরতে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতির জের। এবার পাণ্ডবেশ্বরের বিজেপি প্রার্থী জিতেন্দ্র তিওয়ারিকে (Jitendra Tiwari) শোকজ করল নির্বাচন কমিশন। ইতিমধ্যেই জবাব দিয়েছেন তিনি।

গত ২১ মার্চ পাণ্ডবেশ্বরের হরিপুরে রামমন্দিরে পুজো দিয়েছিলেন বিজেপি প্রার্থী (BJP candidate) জিতেন্দ্র তিওয়ারি। সেখান থেকেই প্রতিশ্রুতি দিয়ে বসেন, নির্বাচনে জয়ের পর এলাকার সমস্ত প্রবীণদের বিনামূল্যে অযোধ্যা নিয়ে যাওয়ার। এই বক্তব্যের জেরেই মঙ্গলবার নির্বাচন কমিশন শোকজ করে জিতেন্দ্রকে। বুধবারই শোকজের জবাব দেন বিজেপি প্রার্থী। এই প্রসঙ্গে জিতেন্দ্র বলেন, “আমার এটা জানা ছিল না। আইনের ব্যাপারটা জানতাম না। এরপর থেকে আমি সতর্ক থাকব বলেই কমিশনে জানিয়েছি।”

[আরও পড়ুন: ‘রাতে টাকা বিলি হচ্ছে, ধরিয়ে দিলেই মিলবে চাকরি’, প্রতিশ্রুতি দিয়ে বিরোধীদের নিশানায় মমতা]

শোকজ নিয়ে জিতেন্দ্র তিওয়ারিকে কটাক্ষ করেছেন পাণ্ডবেশ্বরের তৃণমূল প্রার্থী নরেন্দ্রনাথ চক্রবর্তী। তিনি বলেন, “এখন কমিশন শোকজ করছে এরপর পাণ্ডবেশ্বরের মানুষ ওকে প্রত্যাখ্যান করবেন।” বিতর্ক এখানেই থেমে নেই। ‘বিধায়ক’ স্টিকার লাগানো গাড়ি নিয়ে ঘোরার অভিযোগও উঠেছিল জিতেন্দ্র তিওয়ারির বিরুদ্ধে। নির্বাচন কমিশনে অভিযোগও জমা হয়। অভিযোগ খতিয়ে দেখে কমিশনের পক্ষ থেকে জিতেন্দ্র তিওয়ারির গাড়ি থেকে স্টিকার খুলে দিল কমিশন। অন্যদিকে, তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সম্পর্কে কুরুচিকর মন্তব্যের জেরে অভিযোগ জমা পড়ল দিলীপ ঘোষের বিরুদ্ধে। শীঘ্রই তাঁকেও শোকজ করা হতে পারে।

উল্লেখ্য, মঙ্গলবার পুরুলিয়ার বান্দোয়ান বিধানসভার দলীয় প্রার্থী পারসি মুর্মুর প্রচারে বের হয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি। হাটতলা মোড় থেকে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) আক্রমণ করে বলেন, “প্লাস্টার কাটা হয়ে গেল। ফের ব্যান্ডেজ বাধা হয়ে গিয়েছে। আর পা তুলে তুলে সবাইকে দেখাচ্ছে। শাড়ি পড়ে এসে একটা পা ঢাকা। একটা খোলা। এমন শাড়ি পড়তে দেখিনি। যদি পা টা বার করে রাখতে পারেন। তাহলে শাড়ি কেন, বারমুডা পরতে পারেন। তাহলে পরিষ্কার দেখা যায়। কত নাটক দেখব আর।”  সেই মন্তব্যের জেরেই বিপাকে সাংসদ দিলীপ। 

[আরও পড়ুন: ‘আগে মহিলাদের জন্য রেলের ভাড়া মকুব করে দেখাক’, ইস্তাহার নিয়ে বিজেপিকে খোঁচা অভিষেকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement