BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ভোট বড় বালাই! লোকাল ট্রেনেই জনসংযোগ তৃণমূল প্রার্থীর, দেখুন ভিডিও

Published by: Suparna Majumder |    Posted: March 12, 2021 11:25 am|    Updated: March 17, 2021 5:59 pm

An Images

দেবব্রত মণ্ডল, বারুইপুর: ভোট বড় বালাই।  জনগণের মন পেতে নেতাদের কত কিছুই না করতে হয়। রোদ-ঘাম-বৃষ্টি-ধুলো উপেক্ষা করে মানুষের দুয়ারে দুয়ারে যেতে হয়। করজোড়ে নিজের যোগ্যতা ব্যাখ্যা করতে হয়। পাঁচ বছরের গদির জন্য এই পরিশ্রমে খামতি রাখেন না কেউ-ই। প্রতিযোগিতার ইঁদুর দৌড়ে কেই-ই বা পিছিয়ে পড়তে চায়। জয় পেতে গেলে আদা-জল খেয়ে প্রচারের ময়দানে নামতেই হবে। বিনা যুদ্ধে ‘সূচ্যগ্র মেদিনী’ও দেওয়া যাবে না। যেভাবেই হোক আমজনতার নজর কাড়তে হবে। ‘লোকাল’ মানুষের সমর্থন চাই, তাই লোকাল ট্রেনেই উঠে পড়লেন ক্যানিং পশ্চিম কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী পরেশ রামদাস (Paresh Ram Das)।

ব্যতিক্রমের যুগ।তাই সেই পথেই হাঁটলেন পরেশ রামদাস। মিটিং-মিছিল কিংবা জনসভার বদলে শুক্রবার সকালে সোজা লোকাল ট্রেনে উঠে পড়েন তিনি। হাত জোড় করে সকলকে বললেন, “আমি ক্যানিংয়ের ছেলে। তৃণমূল কংগ্রেসের (TMC) হয়ে লড়ছি এবার।” সমবয়সীদের বুকে টেনে নিলেন, আবার গুরুজনদের প্রণাম করে ভোট প্রার্থনাও করলেন।  

[আরও পড়ুন: প্রার্থী হয়ে নন্দীগ্রামের ভোটার শুভেন্দু অধিকারী, আজই মনোনয়ন পেশ গেরুয়া শিবিরের সৈনিকের]

এবারই প্রথম বিধানসভা ভোটে (WB Assembly Polls 2021) প্রতিদ্বন্দ্বিতা করছেন পরেশ রামদাস। বেশ কয়েকটি ট্রেনের বগিতে উঠে এই অভিনব জনসংযোগের কাজ করেন। প্রার্থীকে সামনে পেয়ে অনেকেই বিভিন্ন অভাব-অভিযোগের কথা জানান। মন দিয়ে সকলের কথা শোনেন পরেশ। ক্যানিং থেকে তালদি এবং তালদি থেকে ক্যানিংয়ের মধ্যে এভাবেই প্রচার পর্ব সারেন। ট্রেনের মধ্যেই বিতরণ করা হয় মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের (Mamata Banerjee) ক্যালেন্ডার কার্ড। রেল সফরের পর তিনি ক্যানিং ও তালদি স্টেশনে থাকা বিভিন্ন হকারদের সঙ্গেও কথা বলেন। তালদি স্টেশনে চা চক্রে অংশগ্রহণ করেন। এবিষয়ে কথা বলতে গিয়ে প্রার্থী পরেশ রামদাস বলেন, “মানুষ জীবিকার তাগিদে সকাল সকাল কলকাতার উদ্দেশে বেরিয়ে পড়েন। এর ফলে বাড়িতে গিয়েও তাঁদের সঙ্গে সাক্ষাৎ করা সম্ভব হচ্ছে না। আর তাই তাঁদের সাক্ষাৎ পেতেই লোকাল ট্রেনে ভোট প্রচারের সিদ্ধান্ত।”

[আরও পড়ুন: ‘দল ভাঙড়ে পাকিস্তানের লোককে দাঁড় করালেও আমরাই জেতাব’, প্রচারে বিস্ফোরক আরাবুল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement