BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘শহিদ’ কর্মীদের শ্রদ্ধা, বিজেপির প্রার্থী তালিকায় দেবেন রায়, মণীশ শুক্লার আত্মীয়রা

Published by: Sucheta Sengupta |    Posted: March 18, 2021 6:39 pm|    Updated: March 18, 2021 7:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে রাজনৈতিক সন্ত্রাসের ‘বলি’ বহু বিজেপি (BJP) কর্মী। বারবার এই অভিযোগে সরব হন বিজেপি নেতারা। একুশে বঙ্গের ভোটে (WB Assembly Election) এবার সেই ‘শহিদ’ পরিবারের সদস্যদেরই নির্বাচনী লড়াইয়ে নামাল গেরুয়া শিবির। বৃহস্পতিবার ১৪৮ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি সর্বভারতীয় নেতৃত্ব। এই তালিকায় অন্তত ২ জন ‘শহিদ’-এর প্রিয়জনের নাম রয়েছে। হেমতাবাদ বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দেবেন্দ্রনাথ রায়ের স্ত্রী চাঁদিমা রায় লড়বেন ওই কেন্দ্র থেকেই। আর টিটাগড়ের বিজেপি কাউন্সিলর মণীশ শুক্লার বাবা ডাক্তার চন্দ্রমণি শুক্লাকে বারাকপুরের প্রার্থী করা হয়েছে। এই দু’জনকে কি কঠিন লড়াইয়ের মুখে ঠেলে ফেলল পদ্মশিবির নাকি ন্যায় পাওয়ানোর পথই প্রশস্ত করা হল? এ নিয়ে তর্কের অবকাশ অবশ্য থাকছেই।

২০২০ সালের ১৩ জুলাই সকালে বাড়ি থেকে প্রায় আড়াই কিলোমিটার দূরে চায়ের দোকানে হাত বাঁধা অবস্থায় হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের (Debendranath Roy)ঝুলন্ত দেহ উদ্ধার হয়। বছর খানেক আগে দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ দেওয়া ওই বিধায়ককে খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে বলেই অভিযোগ করে বিজেপি ও মৃতের পরিবারের সদস্যরা। স্বামীর মৃত্যুরহস্য উদঘাটনে সিবিআই তদন্তের আবেদন জানিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন প্রয়াত বিধায়কের স্ত্রী চাঁদিমা রায়। তিনি নিজেই এই লড়াইয়ে অনেকটা এগিয়ে গিয়েছিলেন। এবার তাঁর লড়াই অন্যত্র। হেমতাবাদ কেন্দ্র থেকেই বিজেপির প্রার্থী চাঁদিমাদেবী।বৃহস্পতিবারের তালিকায় রয়েছে তাঁর নাম। হেমতাবাদে তাঁর মূল প্রতিপক্ষ তৃণমূল প্রার্থী সত্যজিৎ বর্মন।

[আরও পড়ুন: বিজেপির প্রার্থী তালিকায় ফের চমক, ২০ বছর পর ভোটের ময়দানে মুকুল রায়]

অন্যদিকে, টিটাগড়ের বিজেপি কাউন্সিলর মণীশ শুক্লা (Manish Shukla) খুন হন গত অক্টোবরে। ভর সন্ধেবেলা বিটি রোডের ধারে অজ্ঞাত পরিচয় শুটারদের গুলিতে ঝাঁজরা হয়ে যান তিনি। এ নিয়ে রাজ্য রাজনীতি উত্তাল হয়ে ওঠে। সিআইডি তদন্তের ভার নিয়ে পরে শার্প শুটারদের কয়েকজনের হদিশ পায়। ধরপাকড়ও শুরু হয়। একুশের বিধানসভা ভোটে বিজেপির হয়ে নির্বাচনী লড়াইয়ে নামছেন মনীশের বাবা ডাক্তার চন্দ্রমণি শুক্লা। রাজ্যে নির্বাচনী হাওয়া শুরু হতেই বারাকপুরের গেরুয়া শিবিরের প্রার্থী হিসেবে তাঁর নামই ঘোরাফেরা করছিল। বৃহস্পতিবার সেই জল্পনায় সিলমোহর পড়ল। বারাকপুর থেকে তাঁর প্রতিদ্বন্দ্বী তৃণমূলের তারকা প্রার্থী রাজ চক্রবর্তী। রাজনৈতিক মহলের একাংশের মত, এখানে রাজের বিরুদ্ধে চন্দ্রমণি শুক্লার লড়াই বেশ কঠিন হতে চলেছে। প্রসঙ্গত, এদিন পুরুলিয়ায় সভা করতে এসে রাজনৈতিক সন্ত্রাসে ‘শহিদ’ পরিবারগুলিতে মঞ্চে ডেকে সংবর্ধনা জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদি। এরপরই দুই পরিবারের সদস্যদের নাম প্রার্থী হিসেবে ঘোষণা করা নিঃসন্দেহে বড় পদক্ষেপ।

[আরও পড়ুন: কর ফাঁকি দিয়ে বিপাকে ক্যাডবেরি ইন্ডিয়া, সংস্থার দুই ইউনিটে সিবিআই হানা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement