১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

Bengal Polls: নন্দীগ্রামের পর হাওড়া, ভোটে অশান্তি এড়াতে বিশেষ পুলিশ অফিসার নিয়োগ কমিশনের

Published by: Sucheta Sengupta |    Posted: April 9, 2021 6:27 pm|    Updated: April 9, 2021 6:31 pm

WB Assembly Polls: EC appoints special police observer for Howrah on the day of election |Sangbad Pratidin

ফাইল ছবি

শুভঙ্কর বসু: নন্দীগ্রামের মতো ভোটে অশান্তি এড়াতে আরও এক আইপিএস অফিসারকে নিয়োগ করল নির্বাচন কমিশন (Election Commission)। হাওড়া পুলিশ কমিশনারেটকে সহায়তার জন্য CIF’এর সুপার অজিত সিং যাদবকে পাঠানো হল কমিশনের নির্দেশে। সূত্রের খবর, নির্দেশ পেয়ে তিনি এদিনই পৌঁছেছেন হাওড়ায় (Howrah)। শনিবার হাওড়ার ৯ আসনে ভোটের দায়িত্ব সামলাতে পুলিশ কমিশনারকে সাহায্য করবেন তিনি। এর আগে নন্দীগ্রামে কমিশনের নির্দেশেই নিরাপত্তার অতিরিক্ত দায়িত্ব নিয়ে সেখানে ভোট সামলেছিলেন আইপিএস নগেন্দ্র ত্রিপাঠী।

চতুর্থ দফায় রাজ্যের ৫ জেলার ৪৪ আসনের মধ্যে শনিবার ভোট হবে হাওড়ার ৯টি কেন্দ্রেও। এমনিতেই নির্বাচনের আগে থেকে স্পর্শকাতর হয়ে রয়েছে হাওড়ার বিভিন্ন জায়গা। ডোমজুড়, বালি, হাওড়া মধ্য-সহ একাধিক কেন্দ্রে হেভিওয়েট এবং তারকা প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে ওইদিন। তাই তাঁদের নিরাপত্তা এবং জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি সামগ্রিকভাবে নজরে রাখতে কমিশন বিশেষ দায়িত্ব দিয়েছে CIF-এর এসপি অজিত সিং যাদবকে। তিনি একদিনের জন্য হাওড়ার নিরাপত্তা পরিস্থিত সামলাবেন। হাওড়া পুলিশ কমিশনারেটের বিশাল বাহিনীকে কাজে সহায়তা করবেন অজিত সিং যাদব।

[আরও পড়ুন: ‘তৃণমূলকে ভোট না দিলে উন্নয়ন থেকে বঞ্চিত করা হবে’, দলের নেতার হুমকিতে বিতর্ক]

এর আগে গত ১ এপ্রিল, নন্দীগ্রামে (Nandigram) ভোটের দিন আইনশৃঙ্খলা বজায় রাখতে কমিশনের তরফে সেখানে পাঠানো হয় আইপিএস নগেন্দ্র ত্রিপাঠীকে। একুশের ভোটে এই কেন্দ্রই সবচেয়ে হাইভোল্টেজ কেন্দ্র ছিল। যুযুধান প্রতিপক্ষ মমতা বন্দ্যোপাধ্যায়-শুভেন্দু অধিকারীর লড়াইয়ে টানটান ছিল নন্দীগ্রাম। সেখানে বয়াল-২’র ৭ নং বুথে দিনভর অশান্তির খবর পেয়ে বিকেলের দিকে তিনি সেখানে যান। পরিস্থিতি সামলান কঠোর হাতে। বুথে তাঁকে দেখে অভিযোগ জানিয়েছিলেন তৃণমূল প্রার্থী তথা দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। নেত্রীকে আশ্বস্ত করে দুঁদে আইপিএস অফিসার জানিয়েছিলেন, ”এই খাকি উর্দিতে দাগ লাগতে দেব না। ভালভাবেই ভোট হবে।” দিনশেষে নন্দীগ্রামবাসী অবশ্য নিরাপদেই নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেছিলেন। এখন হাওড়াতেও ভোটের দিন তেমনই অশান্তির আশঙ্কা রয়েছে কি না, জানা নেই। তবে সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করে বিশেষ পুলিশ পর্যবেক্ষককে নির্বাচনের দিন অস্থায়ী দায়িত্ব দিল কমিশন।

[আরও পড়ুন: ‘দিল্লি থেকে খামে টাকা এসেছে’, নাম না করে আইএসএফকে তোপ অভিষেকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement