১২ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

WB Civic Polls 2022: পুরভোটে সন্ত্রাসের অভিযোগ, সোমবার রাজ্যজুড়ে বন্‌ধ ডাকল বিজেপি

Published by: Sucheta Sengupta |    Posted: February 27, 2022 5:32 pm|    Updated: February 27, 2022 6:44 pm

WB Civic Polls 2022: BJP calls for strike on Monday for 12 hours complaining huge clashes during the poll | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরভোটে সন্ত্রাস, হিংসার অভিযোগ তুলে সোমবার ১২ ঘণ্টা বাংলা বন্‌ধের ডাক দিল বঙ্গ বিজেপি (BJP)। রাজ্যজুড়ে সোমবার অর্ধদিবস বন্‌ধ। রবিবার বিকেলে সাংবাদিক সম্মেলন করে জানালেন বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য। অভিযোগ, রাজ্যের ১০৮ পুরসভার ভোটে (WB Civic Polls 2022)  লাগামহীন হিংসা চালিয়েছে শাসকদল। তার প্রতিবাদেই সোমবার ১২ ঘণ্টার বন্‌ধের ডাক দেওয়া হল গেরুা শিবিরের তরফে। অন্যদিকে, নির্বাচন পরবর্তীতে রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসকে সোমবার সকালে রাজভবনে তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। 

 

রবিবার বিকেলে ভোটশেষের মুখে সাংবাদিক সম্মেলন করে বিজেপি। মুখপাত্র শমীক ভট্টাচার্যর কথায়, পুরসভা ভোটে বিভিন্ন জেলা থেকে ২২৭ টি অভিযোগ জমা পড়েছে তাদের দপ্তরে। এমনকী রাজ্য সভাপতিও দুষ্কৃতীদের তাড়া করে অশান্তি রুখেছেন বলে দাবি। যা নজিরবিহীন। এই হিংসার প্রতিবাদেই সোমবার ১২ ঘণ্টার বন্‌ধ ডাকা হয়েছে তাদের তরফে।  এই পুরসভাগুলিতে পুনর্নির্বাচনের (Repoll) দাবিতে রাজ্য নির্বাচন কমিশনে তারা চিঠি লিখেছে বলেও খবর। 

[আরও পড়ুন: ওষুধ সংস্থার কর্মী সেজে কোটি টাকার প্রতারণা! কলকাতা পুলিশের জালে নাইজেরিয়ার যুবক]

এদিন বালুরঘাটে ভোটে দিনভর এলাকায় নজরদারি চালিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder)। দুপুরের দিকে তিনি একটি বুথে ‘বহিরাগত’দের ঢুকতে দেখে গুন্ডাবাহিনীকে পাকড়াও করতে বাইক থেকে নেমে দৌড়ন তিনি। তাঁদের বের করে দেন বুথ থেকে। অন্যদিকে, ভাটপাড়ায় গড়রক্ষা করতে সেখানে সকাল থেকেই পথে নামেন সাংসদ অর্জুন সিং (Arjun Sing)। পুলিশের সঙ্গে বচসায় জড়ান বারাকপুরের বিজেপি সাংসদ। সবমিলিয়ে বিজেপির কাছে সর্বত্রই অশান্তির ছবি ধরা পড়েছে। আর তারই প্রতিবাদে বন্‌ধের ডাক দিল বঙ্গ বিজেপি।
বিজেপির ডাকা বন্‌ধের বিরোধিতা করেছে তৃণমূল (TMC)। দলের জাতীয় কমিটির সদস্য পার্থ চট্টোপাধ্যায় জানান, ”ঠাণ্ডা ঘরে বসে বিজেপির ডাকা বন্‌ধেরর আমরা বিরোধিতা করছি। সোমবার সব কিছু সচল থাকবে। সাধারণ মানুষকে সমস্যায় ফেলে এমন কোনও কিছুকে সমর্থন করি না আমরা। মানুষকে বিপদে ফেলে অর্থনীতি ধ্বংস করার এই বন্‌ধের আমরা সম্পূর্ণ বিরোধিতা করি।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে