১৯  মাঘ  ১৪২৯  রবিবার ৫ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

WB Civic Polls 2022: পুরভোটের আগে আসানসোলে অর্থ পাচার! ঝাড়খণ্ড সীমানা থেকে উদ্ধার লক্ষাধিক টাকা

Published by: Sucheta Sengupta |    Posted: February 11, 2022 3:11 pm|    Updated: February 11, 2022 3:43 pm

WB Civic Polls 2022: Lakhs seized ahead of civic polls in Asansol | Sangbad Pratidin

শেখর চন্দ্র, আসানসোল: রাত পোহালেই আসানসোল পুরনিগমের (Asansol Municipal Election) ভোট। ঠিক তার আগের দিন পশ্চিমবঙ্গ ও ঝাড়খণ্ড সীমানার ডুবরডি এলাকায় পুলিশের নাকা চেকিং চলাকালীন উদ্ধার হল নগদ ৪ লক্ষ টাকা। নির্বাচনের আগেই পাশের ঝাড়খণ্ড (Jharkhand) থেকে এ রাজ্যে নগদ টাকা পাচার করা হচ্ছিল বলে মনে করছেন তদন্তকারীরা। যে গাড়ি থেকে টাকাটি উদ্ধার হয়েছে, সেই গাড়ি এবং চালক-সহ ২ জনকে আটক করেছে আসানসোলের চৌরঙ্গি ফাঁড়ির পুলিশ। শুরু হয়েছে তদন্ত। ঝাড়খণ্ড সীমানায় গাড়িগুলির উপর নজরদারি আরও বাড়ানো হয়েছে।

[আরও পড়ুন: Budget Session: কংগ্রেসের শাসনকালই ‘আসল অন্ধকাল’, সংসদে তীব্র আক্রমণ নির্মলার]

আসানসোল (Asansol) পুরনির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে করার প্রক্রিয়া হিসেবে আগের দিন থেকেই নাকা চেকিং এবং অন্যান্য নজরদারি কড় করেছে আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেট। পুলিশের পক্ষ থেকে বাংলা ও ঝাড়খণ্ড সীমানার একাধিক চেকপোস্টে কড়া নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হয়েছে। ঝাড়খণ্ড থেকে বাংলায় আসা গাড়ি এবং যাত্রীদের রাস্তায় থামিয়ে চলছে চেকিং। আর তাতেই বাজেয়াপ্ত হল লক্ষ লক্ষ টাকা।

জানা গিয়েছে, শুক্রবার দুপুরে নাকা তল্লাশির সময় ঝাড়খণ্ডে নম্বর দেওয়া একটি চারচাকা গাড়িতে ব্যাগের মধ্যে ৪ লক্ষ টাকা পাওয়া যায়। ডুবরডি বর্ডার এলাকায় ওই গাড়িটিকে আটকে তল্লাশি চালানো হয় গোটা গাড়িতে। এত পরিমাণ নগদ টাকার কোথা থেকে আসছিল, কোথায় যাচ্ছিল, কী কারণে এত টাকা একসঙ্গে নিয়ে যাওয়া হচ্ছিল, পুলিশ সেসব খতিয়ে দেখছে। যদিও গাড়ির মালিকের দাবি, তাঁরা ঝাড়খণ্ডের রাজগঞ্জের স্টেট ব্যাংক থেকে টাকা তুলে রানিগঞ্জ গাড়ি কেনার জন্য যাচ্ছিলেন। এখানে যে পরদিনই ভোট, তা তাঁদের জানা ছিল না।

[আরও পড়ুন: পরপর বিতর্কিত মন্তব্যের জের, মদন মিত্রের বিরুদ্ধে কড়া পদক্ষেপের পথে তৃণমূল]

শেষ পাওয়া পর্যন্ত, খবর উদ্ধার হওয়া নগদ টাকার পাশাপাশি চারচাকা গাড়িটি ও চালক-সহ দু’জনকে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য কুলটি থানার চৌরঙ্গি ফাঁড়ির পুলিশ নিয়ে যাওয়া হয়েছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে