BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘জোয়ারে আসে, ভাটায় চলে যায়, কিছু যায় আসে না’, নাম না করে শুভেন্দুকে তোপ মমতার

Published by: Sulaya Singha |    Posted: December 16, 2020 1:41 pm|    Updated: December 16, 2020 3:49 pm

WB CM Mamata Banerjee again slams those who are leaving TMC party | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দলে যাঁরা প্রথম থেকে ছিলেন, তাঁরা আছেন। কেউ কেউ জোয়ারে আসে আর ভাটায় চলে যায়। কিছু যায় আসে না। কোচবিহারের জনসভা থেকে নাম না করে ফের শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

তিনদিনের উত্তরবঙ্গ সফরে বুধবার কোচবিহারে জনসভা করেন মুখ্যমন্ত্রী। একুশে নির্বাচনের আগে ফের দলকে ঐক্যবদ্ধভাবে লড়াইয়ের আহ্বান জানাচ্ছেন তিনি। আর সেখানেই দগত্যাগ করতে চলা শুভেন্দু অধিকারীকে নাম না করেই একহাত নিলেন। জানিয়ে দিলেন, কেউ কেউ দল থেকে বেরিয়ে গেলে কিছু যায় আসে না। একইসঙ্গে দলের ‘বেসুরো’ নেতা-মন্ত্রীদেরও বুঝিয়ে দিলেন, থাকার ইচ্ছা না থাকলে দল থেকে বেরিয়ে যেতেই পারেন। কিন্তু যাঁরা দীর্ঘদিন ধরে দলের পাশে থেকেছে, বিরোধীদের সঙ্গে লড়াই করেছে, তাঁরা আগামিদিনেও থাকবেন। মুখ্যমন্ত্রী বলেন, “কেউ কেউ জোয়ারে আসে, ভাটায় চলে যায়। তাতে কিছু যায় আসে না। যারা প্রথম থেকে ছিল তারা আছে। তারাই লড়বে। জেনে রাখবেন, তারা চরিত্র বদল করতে পারে না। জামা কাপড় বদলানো যায়। কিন্তু আদর্শ বদলানো যায় না।”

[আরও পড়ুন: মেদিনীপুর শহরজুড়ে ‘দাদার সাথী’ হোর্ডিং রাজীব অনুগামীদের, অস্বস্তিতে তৃণমূল]

এর আগে মঙ্গলবার জলপাইগুড়ির জনসভা থেকে নাম না করে শুভেন্দুর উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেন, “১০ বছর ধরে পার্টির হয়ে খেয়ে, সরকারে থেকে সরকারের সবটা খেয়ে ভোটের সময় এর সঙ্গে ওর সঙ্গে বোঝাপড়া করলে কিন্তু কিছুতেই আমি মেনে নেব না, এটা মনে রাখবেন।” এরপরই দলের ‘বেসুরো’ নেতা-মন্ত্রী-বিধায়কদের উদ্দেশে বার্তা দিলেন, “এই ১০ বছর ৩৬৫ দিন যাঁরা মানুষের সঙ্গে ছিলেন, তাঁদেরই পরীক্ষা দিতে হবে। আর এমন পরীক্ষা দেবেন যাতে বিজেপি পরীক্ষা দিতে বসতেই না পারে। আর সিপিএম এবং কংগ্রেস বিজেপির হয়ে দালালি করতে না পারে।”

এরইরকমভাবে এদিনও বিজেপির বিরুদ্ধে তোপ দেগে বলে দিলেন, ওরা দল ভাঙানোর চেষ্টা করছে। কিন্তু নিজেদের বিরুদ্ধে লড়লে চলবে না। গুণ্ডামির যুদ্ধ না করে শান্তির যুদ্ধ করব। তৃণমূল কর্মীদের উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেন, “আপনাদের কাছে অনুরোধ, আপনারাই দায়িত্ব নিন। আপনারাই ৩৪ বছর লড়াই করেছেন। এভাবেই লড়তে হবে। কোনও বিভেদ চলবে না। জোট বাঁধুন। তৈরি হোন। হাঁটু জলে আপনারা নামলে আমি কিন্তু মাথা জলে নামব। ডুবতে হলে আমি প্রথমে ডুবব। আপনাদের ডুবতে দেব না। ভরসা আছে দিদির উপর? দিদি জীবন দিতে তৈরি থাকবে, মানুষের সঙ্গে বিশ্বাঘাতকতা করবে না।” একসঙ্গে লড়াই করার আহ্বান জানিয়েই দলে ঐক্য ফেরানোর বার্তা দিয়ে রাখলেন মমতা। 

[আরও পড়ুন: ‘তৃণমূলের এমন পরিস্থিতি বাধ্য হয়ে সবাই বোমা ফাটাচ্ছে’, ফের ‘বেসুরো’ বর্ধমান পূর্বের সাংসদ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে