৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

এবার শিল্পীদের জন্য নতুন প্রকল্প মুখ্যমন্ত্রীর, দেখালেন কর্মসংস্থানের নয়া দিশাও

Published by: Paramita Paul |    Posted: December 7, 2021 2:57 pm|    Updated: December 7, 2021 4:25 pm

WB CM Mamata Banerjee announces new project for artists | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পড়ুয়াদের জন্য আগেই চালু হয়েছে স্টুডেন্টস ক্রেডিট কার্ড (Student’s Credit Card)। মৎস্যজীবীদের জন্যও চালু হচ্ছে বিশেষ কার্ড। এবার শিল্পীদেরও পাশে দাঁড়াতে এগিয়ে এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)। মঙ্গলবার কর্ণজোড়ায় প্রশাসনিক বৈঠক থেকে নয়া প্রকল্পের কথা ঘোষণা করলেন তিনি। সঙ্গে জানালেন দুয়ারে সরকারের দ্বিতীয় পর্যায়ের শুরুর দিনক্ষণ। দেখালেন কর্মসংস্থানের নতুন দিশাও।

মঙ্গলবার ছিল উত্তর ও দক্ষিণ দিনাজপুরের প্রশাসনিক বৈঠক। সেখান থেকে দুই জেলায় চলতে থাকা সরকারি প্রকল্পের খোঁজ-খবর নেন মুখ্যমন্ত্রী। জানতে চান, সকলে স্টুডেন্টস ক্রেডিট কার্ড পেয়েছেন কিনা। তার পরই নতুন দুই কার্ডের কথা জানান তিনি। যদিও মৎস্যজীবীদের জন্য বিশেষ কার্ডের কথা হাওড়ার প্রশাসনিক বৈঠকেই ঘোষণা করেছিলেন। এবার ঘোষণা করলেন শিল্পীদের জন্য ‘আর্টিসন’ কার্ডের কথা। দুয়ারে সরকারের দ্বিতীয় পর্যায়ের ক্যাম্প থেকে এই কার্ড দেওয়া হবে। এই কার্ডে বিশেষ সুবিধা পাবেন শিল্পীরা।

[আরও পড়ুন: Kolkata Municipal Election: পুরভোটে লড়ছে ঘরের ছেলে, ক্ষোভে বাড়িছাড়া করল পরিবার]

রাজ্যবাসীকে সমস্ত প্রশাসনিক সুযোগ-সুবিধা পৌঁছে দিতে চালু হয়েছে দুয়ারে সরকার প্রকল্প। নতুন বছরের প্রথম দিন থেকেই বসছে দুয়ারে সরকার ক্যাম্প। ১ জানুয়ারি থেকে ১০ জানুয়ারি পর্যন্ত চলবে ক্যাম্প। ক্যাম্পের দ্বিতীয় পর্যায় চলবে জানুয়ারির ২০ থেকে ৩০ তারিখ পর্যন্ত। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের বড় মাঠে বসবে এই ক্যাম্প। স্থানীয় বিধায়কদেরও আমজনতার পাশে দাঁড়ানোরও নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী। বললেন, “জেলা প্রশাসনের তৎপরতা বৃদ্ধি করতে হবে। যাতে সাধারণ মানুষ কোনও পরিষেবা থেকে বঞ্চিত না হন।”

এদিকে কর্মসংস্থান বাড়াতে ক্ষুদ্র শিল্পে জোর দেওয়ার নির্দেশও দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানালেন কালিয়াগঞ্জে তৈরি হবে ইন্ডাস্ট্রিয়াল পার্ক। আবার তাঁতীদের জন্য তিন বছরের সরকারি অর্ডার থাকবে। যা কর্মসংস্থানে নতুন দিশা দেখাবে।  আত্রেয়ী নদীর জন্য বিশেষ প্রকল্পের ঘোষণা করলেন তিনি। সেদিকে নজর রাখবে সেচদপ্তর। 

[আরও পড়ুন: নিজের দপ্তরে আগ্নেয়াস্ত্র হাতে তৃণমূলের পঞ্চায়েত সভাপতি! ভাইরাল ছবি ঘিরে তুঙ্গে বিতর্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে