BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মৃতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা আর্থিক অনুদানের ঘোষণা মুখ্যমন্ত্রীর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 29, 2018 8:22 am|    Updated: January 29, 2018 8:34 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  মুর্শিদাবাদের দৌলতাবাদে বাস দুর্ঘটনায় মৃতদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা আর্থিক অনুদান দেবে রাজ্য সরকার। গুরুতর আহতেরা ১ লক্ষ টাকা করে পাবেন। আর আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়া হবে। ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উদ্ধার কাজে তদারকি করতে ইতিমধ্যেই দুর্ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, ‘এটি অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। প্রয়োজনীয় সব ব্যবস্থা নিচ্ছে প্রশাসন।’  এদিকে কয়েক ঘণ্টা চেষ্টায় শেষপর্যন্ত দুর্ঘটনাগ্রস্ত বাসটির হদিশ পেয়েছেন উদ্ধারকারীরা। ক্রেনের সাহায্যে বাসটিকে বিল থেকে তোলার চেষ্টা চলছে। শেষ খবর পাওয়া পর্যন্ত, দৌলতাবাদে বাস দুর্ঘটনায় এখনও ৫ জনের মৃতদেহ উদ্ধার করা গিয়েছে।

বাস দুর্ঘটনায় রণক্ষেত্র দৌলতাবাদ, পরিস্থিতি মোকাবিলায় শূন্যে গুলি পুলিশের]

সোমবার সাত সকালে মুর্শিদাবাদের দৌলতাবাদে বালিরঘাটে ব্রিজ থেকে নিয়ন্ত্রণ হারিয়ে বিলে পড়ে যায় একটি যাত্রীবোঝাই বাস। নদিয়া শিকারপুর থেকে মালদহ যাওয়ার পথে যে বাসটি দুর্ঘটনার কবলে পড়েছে, সেটি সরকারি বাস। বাসে ৫০ জনের যাত্রী ছিল বলে মনে করা হচ্ছে। স্থানীয় বাসিন্দাদের দাবি, কয়েকজন সাঁতরে পারে উঠতে পারলেও, অধিকাংশ যাত্রীই তলিয়ে গিয়েছে। এখনও পর্যন্ত ৫ জনের মৃতদেহ উদ্ধার করা গিয়েছে। এদিকে, আবার উদ্ধার কাজে দেরি অভিযোগ তুলে তুমুল বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। পুলিশ চারটি গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়। দমকলের গাড়িতেও ভাঙচুর করেন বিক্ষুদ্ধ জনতা। পুলিশ-বিক্ষোভকারী সংঘর্ষে রণক্ষেত্রের চেহারা নেয় দৌলতাবাদ। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে পুলিশ। টিয়ার গ্যাসে শেল ফাটানো হয়। এমনকী, শূন্যে গুলি পর্যন্ত চালায় পুলিশ। সবমিলিয়ে কার্যত অগ্নিগর্ভ দৌলতাবাদ। শেষ খবর পাওয়া পর্যন্ত, দুর্ঘটনাগ্রস্ত বাসটি হদিশ মিলেছে। বালিরঘাট সেতুর নিচে আটকে আছে সেটি। ক্রেন দিয়ে তোলার চেষ্টা চলছে। এখনও পর্যন্ত ৫ জনের মৃতদেহ উদ্ধার করা গিয়েছে।

[মুর্শিদাবাদে ভয়াবহ পথ দুর্ঘটনা, নদীতে তলিয়ে গেল যাত্রীবাহী বাস]

ঘটনায় রীতিমতো উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সকালে থেকে দফায় দফায় পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী, মুখ্যসচিব ও পরিবহণ সচিবের সঙ্গে বৈঠক করেন তিনি। প্রয়োজনী সব ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনিক কর্তাদের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। পরিবহণমন্ত্রীকেও ঘটনাস্থলে যেতে বলেছেন। শেষপর্যন্ত, পূর্ব নির্ধারিত কর্মসূচি কাটছাঁচ করে নিজেই দৌলতাবাদ যাওয়ার সিদ্ধান্ত নেন মুখ্যমন্ত্রী। তার আগে অবশ্য পূর্ব নির্ধারিত কর্মসূচি মেনে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পঞ্চায়েত রাজ সম্মেলনে যোগ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে দুর্ঘটনার মৃতদের পরিবার পিছু  ৫ লক্ষ টাকা আর্থিক অনুদান দেওয়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। গুরুতর আহতদের ১ লক্ষ টাকা ও আহতদেরও ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার।

 

[রাজ্যে জোড়া উপনির্বাচন, কড়া নিরাপত্তায় ভোটগ্রহণ উলুবেড়িয়া ও নোয়াপাড়ায়]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement