১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

GTA নির্বাচনের আগে ফের উত্তরবঙ্গ সফরে মমতা, জুনে ঠাসা কর্মসূচির কথা জানালেন নিজেই

Published by: Sulaya Singha |    Posted: May 29, 2022 6:47 pm|    Updated: May 29, 2022 6:56 pm

WB CM Mamata Banerjee to visit North Bengal in the first week of June | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী মাসে ফের উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার দুর্গাপুর থেকে তিনি জানালেন, জুনের গোড়াতেই উত্তরবঙ্গ যাওয়ার পরিকল্পনা রয়েছে তাঁর। অর্থাৎ সব ঠিকঠাক থাকলে GTA নির্বাচনের (GTA Election) আগেই পাহাড় সফরে যাবেন মমতা।

এদিন দুর্গাপুরে দাঁড়িয়ে লোকসভা উপনির্বাচনে তৃণমূল প্রার্থী শত্রুঘ্ন সিনহাকে জেতানোর জন্য আসানসোলবাসীকে ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী। বলেন, “আসানসোলের প্রত্যেকের কাছে আমরা কৃতজ্ঞ। সকলে আমাদের এত ভালবাসা দিয়েছেন। তাছাড়া দুর্গাপুর তো আমার ফেভারিট জায়গা।” এরপরই তিনি জানান, সামনেই তাঁর বাঁকুড়া এবং পুরুলিয়া সফর। তাই আগেভাগে দুর্গাপুরে পৌঁছে গিয়েছেন। জেলায় জেলায় প্রশাসনিক বৈঠক করে ব্লক সভাপতি, দলীয় সদস্যদের সঙ্গে কথাবার্তা বলে সরকারি কাজ সচল রাখতেই বদ্ধপরিকর তৃণমূল সুপ্রিমো (Mamata Banerjee)।

[আরও পড়ুন: পৈতের অনুষ্ঠানে সম্প্রীতির নজির, ব্রাহ্মণ কিশোরের ভিক্ষা মা হচ্ছেন মুসলিম মহিলা]

মুখ্যমন্ত্রী এদিন আরও জানান, জুন মাসের প্রথম সপ্তাহেই উত্তরবঙ্গে যাওয়ার পরিকল্পনা রয়েছে তাঁর। আগামী ২৬ জুন জিটিএ নির্বাচনের দিন ঘোষিত হয়েছে। যার প্রতিবাদে ইতিমধ্যেই অনশনে মোর্চা নেতা বিমল গুরুং। তার আগে মুখ্যমন্ত্রীর পাহাড় সফর অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। উত্তরবঙ্গ থেকে ফিরে পূর্ব ও পশ্চিম বর্ধমানে ব্লক সভাপতিদের সঙ্গে প্রশাসনিক বৈঠক করবেন তিনি। এর পাশাপাশি জুনের শেষ সপ্তাহে বর্ধমান ও আসানসোলে জনসভার পরিকল্পনার কথাও জানান মমতা বন্দ্যোপাধ্যায়

আসানসোলবাসীকে ধন্যবাদ জানানোর পর কেন্দ্রের বিরুদ্ধে আক্রমণ শানাতেও ছাড়েননি তৃণমূল সুপ্রিমো। ১০০ দিনের কাজের টাকা নিয়ে বঞ্চনা নিয়ে ফের অভিযোগ তোলেন তিনি। এর প্রতিবাদে দলীয় কর্মসূচিও বেঁধে দিলেন তিনি। বলেন, ”ব্লক, টিএমসিপি, যুব তৃণমূল, মহিলা সংগঠন, খেতমজুর, সংখ্যালঘু, আদিবাসী সংগঠন, তফসিলি সেল – সবাই একসঙ্গে ৫, ৬ জুন বুথে বুথে, ব্লকে ব্লকে প্রতিবাদ মিছিল করবে। কেন ১০০ দিনের টাকা পাচ্ছে না বাংলার শ্রমিক, প্রধানমন্ত্রী জবাব দাও – এই ভাষায় প্রতিবাদ করা হোক।

[আরও পড়ুন: ‘সীমারেখা কে লঙ্ঘন করছে, মানুষই দেখছেন’, রাজ্যপালকে পালটা জবাব অভিষেকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে