BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিজেপি-গুরুংয়ের আপত্তি উড়িয়ে GTA নির্বাচনের দিনক্ষণ ঘোষণা কমিশনের

Published by: Paramita Paul |    Posted: May 26, 2022 3:19 pm|    Updated: May 26, 2022 3:57 pm

GTA polls on June 26, announces State Election Commission | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরোধীদের আপত্তি উড়িয়ে জিটিএ নির্বাচনের (GTA Election) দিনক্ষণ ঘোষণা করল রাজ্য নির্বাচন কমিশন। ২৬ জুন হবে ভোটগ্রহণ। একইদিনে নির্বাচন হবে শিলিগুড়ি মহকুমা পরিষদ এবং রাজ্যের ৬ পুরসভার ছ’টি ওয়ার্ডে হবে ভোটগ্রহণ। আজ অর্থাৎ বৃহস্পতিবার থেকেই জারি হচ্ছে আদর্শ নির্বাচন বিধি। 

এদিন সাংবাদিক বৈঠক করে নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করলেন রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস। তিনি জানিয়েছেন, আগামী ২৬ জুন শিলিগুড়ি মহকুমা পরিষদের ভোটগ্রহণ (Election) । একইদিনে নির্বাচন হবে পুরুলিয়ার ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ড, উত্তর ২৪ পরগনার পানিহাটি পুরসভার ৮ নম্বর ওয়ার্ড, দক্ষিণ দমদম পুরসভার ২৯ নম্বর ওয়ার্ড, দমদম পুরসভার ৪ নম্বর ওয়ার্ড, ভাটপাড়া পুরসভার ৩ নম্বর ওয়ার্ড এবং হুগলির চন্দননগর পুরসভার ১৭ নম্বর ওয়ার্ড। উপনির্বাচনের বিজ্ঞপ্তি জারি হবে শুক্রবার। 

[আরও পড়ুন: পার্থ-পরেশ-অনুব্রতর পর শওকত মোল্লা, এবার ক্যানিংয়ের TMC বিধায়ককে CBI তলব]

কমিশন জানিয়েছে, ভোটগ্রহণ হবে সকাল সাতটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত। ২৭ মে থেকে ২ জুন পর্যন্ত চলবে মনোনয়ন জমা করার পালা। বেলা ১১টা থেকে বিকেল তিনটে পর্যন্ত জমা করা যাবে মনোনয়ন। এবার ভোটপ্রচারে তেমন কোনও বাধা নিষেধ থাকছে না। তবে রাত ন’টা থেকে সকাল ন’টা পর্যন্ত কোনও মিছিল বা সভা করা চলবে না। কোভিড প্রোটোকল হিসেবে মিছিল, সভায় স্যানিটাইজার-মাস্ক ব্যবহার করা বাধ্যতামূলক। তবে ভোটের ফল ঘোষণার দিন এখনও ঘোষণা করা হয়নি।

ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ডে কংগ্রেসের টিকিটে জয়লাভ করেছিলেন তপন কান্দু। বোর্ড গঠনের আগেই তাঁকে গুলি করে খুন করে দুষ্কৃতীরা। পারিবারিক না রাজনৈতিক কারণে হত্যা, জানতে সিবিআই তদন্ত চলছে এখনও। এর মাঝেই ওই ওয়ার্ডে ফের ভোটির বাদ্যি বাজতে পারে। প্রায় এখই ঘটনা ঘটেছিল পানিহাটি পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর অনুপম দত্তের সঙ্গেও। তাঁকে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে খুন করা হয়েছিল।

[আরও পড়ুন: ইডেনের গ্যালারিতে বসেই আইপিএলের বেটিং, ধৃত ৫]

ভোটের আগে প্রার্থীর মৃত্যুর জন্য ভাটপাড়ার ৩ নম্বর ওয়ার্ডে, চন্দননগর পুরসভার ১৭ নম্বর এবং দমদমের ৪ নম্বর ওয়ার্ডে স্থগিত ছিল নির্বাচন। এদিকে দক্ষিণ দমদমের ২৭ নম্বর ওয়ার্ডের ভোটগ্রহণের উপর স্থগিতাদেশ ছিল। এবার এই ওয়ার্ডেও ভোটগ্রহণ হবে।  

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে