BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IPL: ইডেনের গ্যালারিতে বসেই আইপিএলের বেটিং, ধৃত ৫

Published by: Paramita Paul |    Posted: May 26, 2022 11:07 am|    Updated: May 26, 2022 11:38 am

5 arrested from Eden Garden in Kolkata for IPL betting | Sangbad Pratidin

অর্ণব আইচ: আইপিএলের প্লে অফের (IPL Play Off) দ্বিতীয় ম্যাচ চলাকালীন ইডেনের ভিতরেই বসেছিল বেটিং চক্র। এক ফোনেই হচ্ছিল লক্ষ-লক্ষ টাকার অবৈধ লেনদেন। শেষপর্যন্ত পুলিশি তৎপরতায় ভেস্তে গেল সেই বেটিং। ইডেনের (Eden Garden) দর্শকাসন থেকে গ্রেপ্তার হল ভিনরাজ্যের ৩ যুবক। তাদের জেরা করে আরও দুজনকে নিউ মার্কেট চত্বরের একটি গেস্ট হাউজ থেকে গ্রেপ্তার করে ময়দান থানার পুলিশ।

বুধবার ছিলে আইপিএল প্লে অফের এলিমিনেটর বা দ্বিতীয় ম্যাচ। মরণ-বাঁচন সেই ম্যাচে লোকেশ রাহুলের নেতৃত্বাধীন লখনউ সুপার জায়েন্টের মুখোমুখি হয়েছিল ফাফ দুপ্লেসির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। স্বাভাবিকভাবে এই ম্যাচ ঘিরে উত্তেজনার পারদ ছিল তুঙ্গে। কানায় কানায় পরিপূর্ণ ছিল ইডেনের গ্যালারি।

[আরও পড়ুন: আগামী মাসেই উপনির্বাচন ত্রিপুরায়, বড় পরীক্ষার মুখে বিজেপি, লড়বেন মুখ্যমন্ত্রী মানিক সাহা?]

আইপিএলের ম্যাচ চলাকালীন ইডেনের গ্যালারির এফ-ওয়ান ব্লকে তিন যুবক বেটিং চক্র বসিয়েছিল। সূত্রের খবরের ভিত্তিতে ৩ জনকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের কাছ থেকে ৫টি মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে আরও দুজনের হদিশ পায় লালবাজার। রাতেই নিউ মার্কেট চত্বরের একটি গেস্ট হাউজ থেকে আরও ২ জনকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের কাছ থেকে আরও দু’টি মোবাইল উদ্ধার হয়েছে।

IPL
বাজেয়াপ্ত হওয়া মোবাইল ফোন।

পুলিশ সূত্রে খবর, ধৃতরা সকলেই বিহারের দ্বারভাঙা এলাকার বাসিন্দা। নাম-সুনীল কুমার (২৩), অনিকেত কুমার (২২), ওবাদা খলিল (২৯)। এরা সকলে ইডেনের গ্যালারিতে বসে বেটিং চক্র চালাচ্ছিল। তাদের জেরা করে অমরকুমার মাহাতো (২৫) এবং অজয় কুমার (২৪)কে গ্রেপ্তার করা হয়।

প্রসঙ্গত, আইপিএল এলেই বেটিং কারবারিদের পোয়াবারো শুরু হয়ে যায়। ক্রিকেটের এই উৎসবকে কেন্দ্র করে রীতিমতো জুয়ার আসর বসে সাট্টা বাজারগুলিতেও। ভারতে বেটিং অবশ্য আইনসম্মত নয়। কিন্তু তাতে কী, আড়ালে আবডালে রমরমিয়ে চলে গড়াপেটার ব্যবসা। 

[আরও পড়ুন: আইপিএল নিলামে অবিক্রিত ছিলেন, আরসিবিকে জেতানো রজত পাটিদার এখন বহু রেকর্ডের মালিক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে