১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

বনগাঁ দক্ষিণের তৃণমূল প্রার্থী আলোরানি বাংলাদেশি নাগরিক, অভিযোগ বিজেপির

Published by: Abhisek Rakshit |    Posted: April 21, 2021 8:59 pm|    Updated: April 21, 2021 9:08 pm

WB Election 2021: Bongaon Dakshin TMC Candidate is a Bangladeshi Citizen, accuses BJP | Sangbad Pratidin

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: রাজ্যে চলছে বিধানসভা নির্বাচন (WB Election 2021)। বৃহস্পতিবার ষষ্ঠ দফার ভোট। এই দফাতেই নির্বাচন বনগাঁ দক্ষিণ (Bongaon Dakshin) কেন্দ্রে। কিন্তু ভোটের ২৪ ঘণ্টা আগেই অভিযোগ-পালটা অভিযোগে সরগরম গোটা এলাকা। এই কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের (TMC) প্রার্থী আলোরানি সরকারের বিরুদ্ধে ভারত-বাংলাদেশের দু’দেশের নাগরিক হওয়ার অভিযোগ তুললেন প্রতিপক্ষ বিজেপি (BJP) প্রার্থী স্বপন মজুমদার। বুধবার স্বপন বাবু নির্বাচন কমিশনের কাছে লিখিতভাবে অভিযোগও জানিয়েছেন। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন আলোরানি সরকার। পালটা স্বপন মুজমদারের বিরুদ্ধে দুর্নীতি এবং সোনা পাচারের অভিযোগ তুলেছেন তিনি।

বর্তমানে আলোরানি সরকার বীজপুরে থাকেন। তৃণমূল তাঁকে এবার বনগাঁ দক্ষিণের প্রার্থী করেছেন। তবে বিজেপির পক্ষ থেকে অভিযোগ, আলোরানির আদিবাড়ি বাংলাদেশের বরিশালে। তাঁর স্বামী হরেন্দ্রনাথ সরকার বাংলাদেশের একজন চিকিৎসক। মনোনয়নপত্র জমা জমা দেওয়ার সময় আলোদেবী তাঁর স্বামীর কোন তথ্য দেননি। আর এই নিয়েই অভিযোগ পদ্মশিবিরের।

[আরও পড়ুন: নির্বিঘ্নে ভোটই চ্যালেঞ্জ, বারাকপুরে অতিরিক্ত পুলিশ পর্যবেক্ষক নিয়োগ কমিশনের]

এই প্রসঙ্গে বিজেপি প্রার্থী স্বপন মজুমদার বলেন, “তৃণমূল প্রার্থী আলোরানি সরকার বাংলাদেশের নাগরিক। পাশাপাশি তিনি ভারতের নাগরিক। দুই দেশের নাগরিক হয়ে কি করে ভোটের লড়ছেন তিনি?” ইতিমধ্যে নির্বাচন কমিশননের কাছে আলোরানির প্রার্থীপদ খারিজ করার আবেদনও জানিয়েছেন তিনি। যদিও এই খবর জানতে পেরে বুধবার বিকালে চাঁদপাড়ায় সাংবাদিক সম্মেলন করেন আলোরানি। অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, “জন্মসূত্রে আমি হুগলির মানুষ। সেখানেই পড়াশোনা। বরং বিজেপি প্রার্থী স্বপন মজুমদার মনোনয়নপত্র জমা দেওয়ার সময় যে শিক্ষাগত শংসাপত্র দিয়েছেন সেটি নকল। উনি বিভিন্ন দুর্নীতি এবং সোনা পাচারের সঙ্গে যুক্ত। আমরা এই বিষয়টি নির্বাচন কমিশনকে জানাব।” তবে ভোটের ২৪ ঘণ্টা আগে দুই প্রার্থীর এই অভিযোগ-পালটা অভিযোগ নিয়ে রাজনৈতিক উত্তাপ ছড়িয়েছে বনগাঁয়।

[আরও পড়ুন: বর্ধমানে নিয়ন্ত্রণ হারিয়ে উলটে গেল ভোটকর্মীদের বাস, রিপোর্ট তলব কমিশনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement