BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফেসবুকে ধর্মীয় ভাবাবেগে আঘাত করে পোস্ট, গ্রেপ্তার মুসলিম যুবক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 7, 2017 11:15 am|    Updated: July 7, 2017 2:42 pm

WB fireman held for fanning violence ob social media

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘শ্লীলতাহানি হচ্ছে হিন্দু রমণীর। এটাই বাংলার বাস্তবতা।’ এরকমই পোস্ট করেছিলেন হরিয়ানার এক বিজেপি নেত্রী। বাস্তবে দেখা গেল সেটা একটি ভোজপুরি সিনেমার দৃশ্য। ফেসবুকে ভুয়ো পোস্ট করে উত্তেজনা ছড়ানোর বিষয়ে আগেই সতর্ক করেছিল রাজ্য পুলিশ। এবার সেই অভিযোগেই গ্রেপ্তার হলেন এক দমকলকর্মী।

[বিজেপি নেত্রীর কীর্তি, বসিরহাটে অশান্তি ছড়াতে হাতিয়ার ভোজপুরি সিনেমার দৃশ্য]

জানা যাচ্ছে, ফেসবুকে আপত্তিকর পোস্ট করার অভিযোগে আহমেদ হোসেন নামে ওই যুবককে গ্রেপ্তার  করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। ওই ব্যক্তি নদিয়ার কালীগঞ্জের বাসিন্দা। সম্প্রতি ওই যুবক ফেসবুকে কিছু আপত্তিকর ও স্পর্শকাতর বিষয় পোস্ট করায় তাকে গ্রেপ্তার করা হয়। এই পোস্টে ধর্মীয় ভাবাবেগকে আঘাত করার অভিযোগ রয়েছে। এডিজি (আইনশৃঙ্খলা) অনুজ শর্মা জানিয়েছেন, ফেসবুক, টুইটার—সহ বিভিন্ন সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে কেউ কোনও আপত্তিজনক ও স্পর্শকাতর বিষয় পোস্ট করলে কড়া আইনি পদক্ষেপ করা হবে।

প্রসঙ্গত, ফেসবুকে এক কিশোরের কিছু পোস্টকে ঘিরেই বাদুড়িয়া কাণ্ডের সূত্রপাত। যার জেরে গোলমাল ছড়িয়েছে উত্তর ২৪ পরগনা জেলার বেশ কিছু অংশে। যদিও প্রশাসনের কড়া পদক্ষেপে দ্রুতই সেই কিশোরকে গ্রেপ্তার করে পুলিশ। রাজ্য পুলিশের ডিজি সুরজিৎ করপুরকায়স্থ আবেদন করেছেন, কোনওরকম উসকানিমূলক পোস্ট কেউ সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে করবেন না। তা হলে পুলিশ কড়া আইনি ব্যবস্থা নেবে। বিভিন্ন গণমাধ্যমও একইভাবে আবেদন জানিয়েছে। কিন্তু তার পরও ফেসবুকে এমন পোস্ট লাগাতার চলছেই।

‘দাঙ্গা যাদের ধর্ম তারা আমার বন্ধু নয়’ ]

কে কোথায় কী পোস্ট করবে তা নিয়ে ক্রমাগত নজরদারি চালানো কার্যত অসম্ভব হয়ে উঠছে বলে আগেই জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ভুয়ো ও উসকানিমূলক পোস্টের জোরেই যে বাদুড়িয়ায় এত অশান্তি ছড়িয়েছে, সে ব্যাপারে নবান্নে রিপোর্টও জমা দিয়েছেন রাজ্যে গোয়েন্দারা। তারপরই সোশ্যাল মিডিয়ায় বেড়েছে নজরদারি। পাশাপাশি প্ররোচনা দিচ্ছে এরকম বেশ কিছু মৌলবাদী সংগঠনকে নিষিদ্ধ করা হতে পারে বলেও জানা যাচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে