১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

‘সরকারপক্ষের সমর্থক না হলেই হাতকড়া পরবে’, রাজ্য প্রশাসনের বিরুদ্ধে ফের সরব রাজ্যপাল

Published by: Sayani Sen |    Posted: November 18, 2020 5:34 pm|    Updated: November 18, 2020 5:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দায়িত্ব নেওয়ার পর থেকে কখনই রাজ্য প্রশাসনের সঙ্গে খাপ খায়নি তাঁর। হয় প্রশাসনিক আর না হলে শিক্ষাক্ষেত্রে ‘দুর্নীতি’র অভিযোগে সুর চড়িয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। বুধবার মুর্শিদাবাদ (Murshidabad) সফরের মাঝে সাংবাদিক বৈঠকেও তাঁর গলায় শোনা গেল একইরকম ক্ষোভের সুর। আবারও রাজ্য সরকারকে বেশ চাঁচাছোলা ভাষাতেই বিঁধলেন তিনি। 

চলতি মাসটা দার্জিলিংয়ের রাজভবনে থেকেই সমস্ত দায়িত্ব পালন করার কথা রাজ্যপাল জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankhar)। তবে তারই মাঝে বুধবার সকাল এগারোটা পনেরো নাগাদ হেলিকপ্টারে চড়ে মুর্শিদাবাদে পৌঁছনোর কথা ছিল তাঁর। মঙ্গলবার টুইটে সেকথাই জানিয়েছিলেন রাজ্যের সাংবিধানিক প্রধান। নির্দিষ্ট সূচি অনুযায়ী এদিন মুর্শিদাবাদ সফর সারেন তিনি। কিরীটেশ্বরী মন্দিরে পুজো দেন। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রীও। টুইটে সেই ছবিও শেয়ার করেন রাজ্যপাল। 

[আরও পড়ুন: কোচবিহারে দুই ক্লাবের সংঘর্ষের বলি বিজেপি নেতা, খুনের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে]

এরপর সাংবাদিক বৈঠকে রাজ্য সরকারের ফের তুলোধনা করেন রাজ্যপাল। রাজ্য প্রশাসনকে আরও একবার পক্ষপাতদুষ্ট বলে তোপ দাগেন। ধনকড় বলেন, “রাজ্য প্রশাসনে রাজনৈতিক পক্ষপাত লক্ষ্য করা যাচ্ছে। এটি অত্যন্ত মারাত্মক প্রবণতা। রাজ্যে এমন এক পরিস্থিতি চলছে যেখানে আপনি যদি সরকারপক্ষের সমর্থক হন তাহলে ঠিক আছে। আর তা না হলে আপনার হাতে হাতকড়া পরবে। প্রশাসন এটা করতে পারে না। এটি আইনের শাসনের পরিপন্থী।” নদিয়ার তেহট্টের রঘুনাথপুরে শহিদ সুবোধ ঘোষের (Subodh Ghosh) শেষকৃত্যে বিজেপি সাংসদ জগন্নাথ সরকারকে (Jagannath Sarkar) ‘হেনস্তা’র প্রসঙ্গে আগেও টুইটে সরব হয়েছেন। এদিন সাংবাদিক বৈঠকে ফের সেই ইস্যুতেই সুর চড়ান রাজ্যপাল। তাঁর বক্তব্য, “শাসকদলের সাংসদের জন্য রেড কার্পেট। আর রানাঘাটের বিরোধী সাংসদ জগন্নাথ সরকারের জন্য বরাদ্দ হেনস্তা।” রাজ্যপালের এহেন বক্তব্যে যে রাজ্যের সঙ্গে সংঘাতের আগুনে আবারও ঘি পড়ল, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

[আরও পড়ুন: ‘বিজেপির দালাল’রাই দলে নেতৃত্ব দিচ্ছেন, মিহিরের পর বোমা ফাটালেন সিতাইয়ের তৃণমূল বিধায়ক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement