১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

নিষেধাজ্ঞা সত্ত্বেও মাইক বাজিয়ে মন্ত্রীর নাচ, রিপোর্ট তলব জেলাশাসকের

Published by: Subhamay Mandal |    Posted: March 11, 2020 7:47 pm|    Updated: March 11, 2020 7:47 pm

An Images

রাজা দাস, বালুরঘাট: ব্লক কার্যালয় প্রাঙ্গনে মাইক বাজিয়ে দোল উৎসবে নাচাগানা নিয়ে বুধবার তপনের বিডিওর কাছে রিপোর্ট চাইলেন জেলাশাসক। নিষেধাজ্ঞা উপেক্ষা করে ওই প্রাঙ্গনে মাইকের তালে নৃত্য করে ইতিমধ্যে বিতর্কে পড়েছেন মন্ত্রী বাচ্চু হাঁসদা-সহ ব্লক প্রশাসনিক আধিকারিকরা। বিষয়টি প্রকাশ্যে আসতেই জেলা প্রশাসন নড়েচড়ে বসেছে।

জেলাশাসক নিখিল নির্মল জানান, তিনি বিষয়টি সংবাদপত্রে জানতে পারেন প্রথম। কী ঘটনা হয়েছিল তার একটি রিপোর্ট দিতে বলা হয়েছে তপন ব্লক আধিকারিককে। প্রসঙ্গত, দোল উৎসব উপলক্ষ্যে সোমবার তপন ব্লক কার্যালয় প্রাঙ্গনে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানেই উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের প্রতিমন্ত্রী তথা এলাকায় বিধায়ক বাচ্চু হাঁসদা-সহ ব্লক আধিকারিক এবং অন্যান্য প্রশাসনিক আধিকারিকরা। উপস্থিত এলাকার শতাধিক ছেলে মেয়েদের সঙ্গে দোল উৎসবে শামিল হন তারা। নিষেধাজ্ঞা সত্ত্বেও সরকারি কার্যালয়ের প্রাঙ্গনে চলে হিন্দি ও বাংলা নানা ধরনের গান। সেই গানে উপস্থিত ছেলে-মেয়েদের সঙ্গে উদ্দাম নৃত্যে শামিল হন খোদ মন্ত্রী। ছন্দে শামিল হতে দেখা যায় বিডিও-সহ অন্যান্যদের।

[আরও পড়ুন: সম্পর্ক মানতে নারাজ পরিবার, অভিমানে আত্মঘাতী প্রেমিক-প্রেমিকা]

এদিকে উচ্চ মাধ্যমিক পরীক্ষার জন্য রবিবার থেকে প্রকাশ্য ও তারস্বরে মাইক নিষিদ্ধ করা হয়েছে সরকারি ভাবে। সেখানে একজন জনপ্রতিনিধি ও দায়িত্বশীল মন্ত্রী প্রকাশ্যে এই উচ্চস্বরে বাজানো মাইকের তালে কীভাবে নাচেন তা নিয়ে প্রশ্ন উঠে। বিষয়টির ভিডিও সোস্যাল মিডিয়ায় ছড়িয়ে পরতেই নিন্দার ঝড় সর্বত্র। তৃণমূল জেলা নেতৃত্বও বিষয়টি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement