BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘আইনি পদক্ষেপ নেবই’, অশোকনগরে কেন্দ্রীয় বাহিনীর গুলি চালানোর অভিযোগে হুঁশিয়ারি মমতার

Published by: Tiyasha Sarkar |    Posted: April 22, 2021 3:48 pm|    Updated: April 22, 2021 5:19 pm

WB Polls : 'I will take legal action', Mamata Banerjee warns central forces over allegation of firing in Ashoknagar | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের কেন্দ্রীয় বাহিনীকে সতর্ক করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। অশোকনগরে (Ashoknagar) গুলি চালানোর অভিযোগ প্রসঙ্গে বললেন, “আপনারা গুলি চালালে আমরা আইনি পদক্ষেপ নেবই।” আসানসোলের মাটিতে দাঁড়িয়ে তুলোধোনা করলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা টালিগঞ্জের বিজেপির প্রার্থী বাবুল সুপ্রিয়কে (Babul Supriyo)।

বঙ্গে বিধানসভা ভোট শুরু হয়েছে মার্চের শেষে। আজ অর্থাৎ বৃহস্পতিবার চলছে ষষ্ঠ দফার ভোটগ্রহণ। সপ্তম দফায় অর্থাৎ ২৬ এপ্রিল আসানসোল উত্তর ও বারাবণী আসনে নির্বাচন। তার আগে বৃহস্পতিবার ওই এলাকায় সভা করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। অশোকনগরে তৃণমূল কর্মীদের লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ প্রসঙ্গে বলেন, “খবর পেয়েছি আজ আবার অশোকনগরে কেন্দ্রীয় বাহিনী গুলি চালিয়েছে। দু’জন হাসপাতালে ভরতি। বাহিনীকে বলছি রাজধর্ম পালন করুন, নাহলে আমরা FIR করব, আইনি পদক্ষেপ নেব।” এরপরই বাহিনী ও বিজেপিকে কটাক্ষ করে মমতা বলেন, “বাহিনী দু-এক জায়গায় ঝামেলা করতে পারবে। বিজেপি ওদের দিয়ে কয়েকটা সিট পেলেও বাংলায় জিততে পারবে না কোনওদিন। চ্যালেঞ্জ ছুঁড়ে বললেন, “ষষ্ঠ দফার নির্বাচনে চার থেকে পাঁচটির বেশি আসন পাবে না বিজেপি।”

[আরও পড়ুন: অশোকনগরে বিজেপি প্রার্থীর গাড়ি লক্ষ্য করে বোমাবাজি, পালটা বাহিনীর বিরুদ্ধে গুলির অভিযোগ তৃণমূলের]

এদিন আসানসোলের মাটিতে দাঁড়িয়ে বাবুল সুপ্রিয়কে একহাত নেন তিনি। আসানসোল ছেড়ে টালিগঞ্জের প্রার্থী হওয়া নিয়ে কটাক্ষ করে বলেন, “লোকসভা নির্বাচনে যাঁকে জিতিয়েছিলেন, তিনি আপনাদের ফেলে রেখে মাঝপথে পালিয়ে গেল টালিগঞ্জে। শিল্পীদের আমি সম্মান করি। কিন্তু ওঁর মতো মিথ্যেবাদী শিল্পী আমি কোথাও দেখিনি।” এদিনের সভা থেকে মমতা বলেন, রাজ্যবাসীর স্বার্থে যা কাজ করার প্রয়োজন ছিল, তার সবটাই হয়ে গিয়েছে। এবার শুধু বাকি বিজেপিকে বিদায় করা। তৃণমূল নেত্রী একশো শতাংশ নিশ্চিত যে বিজেপি কোনওভাবেই বাংলার দায়িত্ব পাবে না। উল্লেখ্য, ষষ্ঠ দফায় ভোট হচ্ছে উত্তর ২৪ পরগনার অশোকনগর আসনে। সেখানকার তৃণমূল প্রার্থী নারায়ণ গোস্বামীর অভিযোগ, বিনা প্ররোচনায় ২ কর্মীকে লক্ষ্য করে গুলি চালিয়েছে বাহিনী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে