BREAKING NEWS

২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘এবার ঘরে ঘরে স্বাস্থ্যসাথী কার্ড পৌঁছে দেওয়া হবে’, রায়দিঘিতে ঘোষণা মমতার

Published by: Arupkanti Bera |    Posted: April 3, 2021 2:11 pm|    Updated: April 3, 2021 9:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল: ভোটে (West Bengal Assembly Election 2021) জিতলে আর রেশন দোকানে কাউকে লাইন দিয়ে দাঁড়াতে হবে না। ঘরে ঘরে পৌঁছে দেওয়া হবে রেশন। আগেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। এবার যাঁরা স্বাস্থ্যসাথী (Sasthyasathi Card) কার্ড পাননি তাঁদেরও বাড়িতে বাড়িতে কার্ড পৌঁছে দেওয়া হবে বলে ঘোষণা করলেন তৃণমূলনেত্রী। রায়দিঘিতে দক্ষিণ ২৪ পরগনার কয়েকটি কেন্দ্রের তৃণমূল প্রার্থীদের সমর্থনে সভা করেন, সেখানেই একথা জানিয়েছেন তিনি।

তৃণমূলের একাংশের দাবি, স্বাস্থ্যসাথী কার্ড এবার দলের কাছে গেম চেঞ্জার হিসাবে কাজ করছে। বাড়ির মহিলাদের নামে এই কার্ডে সরকারি-বেসরকারি হাসপাতালে পরিবারের জন্য বছরে ৫ লক্ষ টাকা পর্যন্ত বিনামূল্যে চিকিৎসা খরচ মিলবে। রাজ্যের মানুষ ‘দুয়ারে সরকার’ ক্যাম্পে লাইন দিয়ে এই কার্ড করিয়েছেন। তাতে শাসক থেকে বিরোধী দলগুলির সমর্থক কেউ বাদ নেই। আর সেই কার্ড থেকে বিনা পয়সায় চিকিৎসাও পেতে শুরু করেছেন রাজ্যের মানুষ। স্বাস্থ্যসাথী কার্ড তাই ভোটের বাক্সে প্রভাব ফেলবে বলে দাবি তৃণমূল কংগ্রেসের। মমতা বন্দ্যোপাধ্যায়-সহ সব তৃণমূল নেতার বক্তৃতাতেই স্বাস্থ্যসাথী কার্ডের প্রসঙ্গ উঠে আসছে।

[আরও পডু়ন:ভোট প্রক্রিয়া ব্যাঘাতের ইঙ্গিত নেই! নন্দীগ্রাম নিয়ে কমিশনকে রিপোর্ট বিবেক দুবের]

সেই স্বাস্থ্যসাথী কার্ডকে আরও জনমুখী আকর্ষণীয় করতে চাইছে তৃণমূল। যাঁরা স্বাস্থ্যসাথী কার্ড এখনও হাতে পাননি তাঁদের ঘরে কার্ড পৌঁছে দেওয়া হবে বলে জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিন বছর পর্যন্ত বৈধ এই স্বাস্থ্যসাথী কার্ড। তার পর আবার পুনর্নবীকরণ করতে হবে বলেও জানিয়েছেন তিনি। তৃণমূলের সরকার থাকলে এই প্রকল্প চলতেই থাকবে বলে দাবি করেছেন মুখ্যমন্ত্রী। আর যাঁরা এখনও কার্ড পাননি তাঁরা ভোট মিটলে বিডিও অফিসে গিয়ে কার্ড তৈরি করাতে পারেন বলে জানান তিনি। তিনি ফের ক্ষমতায় এসে আগামী আগস্ট, সেপ্টেম্বর, নভেম্বর, ডিসেম্বর ৪ মাস ফের স্বাস্থ্যসাথী কার্ড তৈরির কর্মসূচি নেমেবে।

রায়দিঘিতে দেবশ্রীকে কেন প্রার্থী করা হয়নি তাও ব্যাখ্যা করেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, রায়দিঘিতে দেবশ্রীর বিরুদ্ধে কিছু ক্ষোভ ছিল। তাই তাঁকে তৃণমূলের প্রার্থী করা হয়নি।

[আরও পডু়ন: খড়গপুরের কাছে ফলকনুমা এক্সপ্রেসের ধাক্কায় মৃত্যু ৩ গ্যাংম্যানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement