Advertisement
Advertisement
WB Weather Update

ভোটদানে বাদ সাধবে বৃষ্টি? জেনে নিন কী বলছে হাওয়া অফিস

বৃহস্পতিবার রাত থেকে প্রাক বর্ষার বৃষ্টি শুরু হওয়ায় জোরাল আশঙ্কা।

WB Weather Update: MeT predicts rain in next seven days
Published by: Sayani Sen
  • Posted:May 31, 2024 7:44 pm
  • Updated:May 31, 2024 7:54 pm

নিরুফা খাতুন: রাত পোহালেই রাজ্যের নটি লোকসভা আসনে নির্বাচন। একাধিক হেভিওয়েটের ভাগ্য নির্ধারণ। ওইদিন ভোটদানে কি বাদ সাধবে বৃষ্টি? বৃহস্পতিবার রাত থেকে প্রাক বর্ষার বৃষ্টি শুরু হওয়ায় ক্রমশ সেই আশঙ্কাই যেন জোরাল হচ্ছে।

আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে, কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে প্রাক বর্ষার বৃষ্টি শুরু হয়েছে। আপাতত আগামী সাতদিন মোটের উপর এরকমই থাকবে আবহাওয়া(WB Weather Update)। কমবেশি বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গের প্রায় সবকটি জেলাতেই। শনিবার উত্তর ও দক্ষিণ কলকাতা, যাদবপুর, দমদম, বারাসত, বসিরহাট, ডায়মন্ড হারবার, জয়নগর ও মথুরাপুরে ভোটাভুটি। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, ভিজতে পারে সবকটি লোকসভা কেন্দ্রই। বইতে পারে দমকা ঝোড়ো হাওয়াও। ভিজতে পারে উত্তরবঙ্গও। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারেও হতে পারে বৃষ্টি। উত্তর এবং দক্ষিণ দিনাজপুরেও রয়েছে বৃষ্টির সম্ভাবনা।

Advertisement

[আরও পড়ুন: বিবেকানন্দ রকে ধ্যানে মোদি, প্রকাশ্যে ভিডিও, দীর্ঘ ৪৫ ঘণ্টা কী খাবেন প্রধানমন্ত্রী?]

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, ভারতের মূল ভূখণ্ড কেরলে গত বৃহস্পতিবারই ঢুকে পড়ে মৌসুমী বায়ু। আগামী ২৪ ঘন্টায় কেরলের বাকি অংশে এবং নাগাল্যান্ড, মণিপুর, মিজোরামের বাকি অংশেও ঢুকে পড়বে মৌসুমী বায়। অরুণাচল প্রদেশের বেশিরভাগ অংশতেও ঢুকে পড়েছে মৌসুমী বায়। আগামী ৩ দিনের মধ্যে বাংলায় মৌসুমী বায়ু পৌঁছে যাওয়ার কথা।

Advertisement

তার ফলে ইতিমধ্যেই প্রাক বর্ষার বৃষ্টির শুরু হয়েছে বঙ্গে। বৃহস্পতিবার রাত থেকেই কলকাতা-সহ বিভিন্ন জেলায় দফায় দফায় বৃষ্টি শুরু হয়েছে। শুক্রবার সকাল পর্যন্ত বৃষ্টি হয়েছে ৫৩.৬ মিলিমিটার। বৃষ্টির ফলে একধাক্কায় কমেছে তাপমাত্রাও। শুক্রবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.৭ ডিগ্রি । বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭২ থেকে ৯৮ শতাংশ।

[আরও পড়ুন: ইংল্যান্ড থেকে ভারতে ফিরল ১ লক্ষ কেজি সোনা, বড় পদক্ষেপ রিজার্ভ ব্যাঙ্কের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ