Advertisement
Advertisement
Digha

দিঘায় ঝড়বৃষ্টি, তীব্র দাবদাহের মাঝে স্বস্তি

তীব্র দাবদাহের মাঝে কিছুটা স্বস্তি। দিঘা-সহ উপকূল এলাকায় দেখা মিলল কালবৈশাখী। বুধবার বিকেলে আচমকাই কালো হয়ে যায় আকাশ। তার পরই দমকা হাওয়া বইতে শুরু করে। কিছুক্ষণের মধ্যে দেখা মেলে বৃষ্টিরও।

WB Weather Update: Rain and storm in Digha gives relief

ফাইল ছবি

Published by: Sayani Sen
  • Posted:May 1, 2024 6:53 pm
  • Updated:May 1, 2024 7:35 pm

রঞ্জন মহাপাত্র ও নিরুফা খাতুন: তীব্র দাবদাহের মাঝে কিছুটা স্বস্তি। দিঘা-সহ উপকূল এলাকায় দেখা মিলল কালবৈশাখীর। বুধবার বিকেলে আচমকাই কালো হয়ে যায় আকাশ। তার পরই দমকা হাওয়া বইতে শুরু করে। কিছুক্ষণের মধ্যে দেখা মেলে বৃষ্টিরও। যার ফলে স্বাভাবিকভাবেই স্বস্তিতে পর্যটকরা। এদিন রাতে ভিজতে পারে উপকূলের জেলাগুলিও।

বুধবার কলকাতার তাপমাত্রা ছিল ৪২ ডিগ্রি সেলসিয়াস। সঙ্গে দোসর আর্দ্রতা। তার ফলে এদিন বাড়ি থেকে বেরিয়ে কার্যত নাজেহাল হন আমজনতা। তবে তিলোত্তমায় এখনই কোনও স্বস্তি নেই। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, লক্ষ্মীবারেও কলকাতায় তাপপ্রবাহের সতর্কতা জারি রয়েছে। পশ্চিমের ৬ জেলাতেও বইবে তাপপ্রবাহ। পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, বাঁকুড়া, ঝাড়গ্রামে চরম তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। শুক্র এবং শনিবারও দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের পরিস্থিতি বজায় থাকবে।

Advertisement

[আরও পড়ুন: যে পদ আগেই ছেড়েছি, সেই পদ থেকে সরানোর মানে কী, দলকে প্রশ্ন কুণালের]

রবিবারও আবহাওয়া প্রায় একইরকম থাকবে। তবে সন্ধ্যার দিকে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বীরভূম, নদিয়া ও মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। সোম এবং মঙ্গলবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাই বৃষ্টিতে ভিজতে পারে। তবে নতুন করে কলকাতার তাপমাত্রা বৃদ্ধির কোনও সম্ভাবনা নেই। আগামী সপ্তাহে বরং সামান্য কমতে পারে। এদিকে, মালদহ, দক্ষিণ দিনাজপুরে এখনও বজায় থাকবে গরম ও অস্বস্তি। শনিবার দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে বৃষ্টির সম্ভাবনা। বইতে পারে ঝোড়ো হাওয়া।

Advertisement

[আরও পড়ুন: ‘হঠাৎ করে ভোটের হার বেড়ে গেল, ১৯ লক্ষ ইভিএম মিসিং’, বিস্ফোরক মমতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ