BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রাথমিকে শিক্ষক নিয়োগ: চাকরিপ্রার্থীদের কাউন্সেলিং কবে? আগামী সপ্তাহেই জানাবে সংসদ

Published by: Sucheta Sengupta |    Posted: June 29, 2021 4:45 pm|    Updated: June 29, 2021 4:57 pm

WBBPE announces counselling dates for the candidates | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

কলহার মুখোপাধ্যায়: রাজ্যে প্রাথমিক (Primary) ও উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের কাজে আরও একধাপ এগোল প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE)। মঙ্গলবার পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য সাংবাদিক সম্মেলন করে জানালেন, চাকরিপ্রার্থীদের নিয়োগ কবে, তা জানানো হবে আগামী মঙ্গলবার।পর্ষদের ওয়েবসাইটে কাউন্সেলিং নিয়ে তালিকা প্রকাশিত হবে। পাশাপাশি, আবেদনকারীদের উত্তরপত্রও দেওয়া হবে ওয়েবসাইটে। সকলের কাছে পর্ষদ সভাপতির আবেদন, ওয়েবসাইট থেকেই যেন চাকরিপ্রার্থীরা নিজেদের নাম ও কাউন্সেলিংয়ের সেন্টার ঠিকমতো দেখে নেন। এদিন প্রাথমিক শিক্ষা পর্ষদের এই সাংবাদিক সম্মেলনের পর দ্রুত চাকরি পাওয়ার আশায় আরও একবার বুক বাঁধলেন ভাবী শিক্ষকরা।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) নিজেই ঘোষণা করেছিলেন, পুজোর আগে রাজ্যে প্রাথমিক ও উচ্চ প্রাথমিকের মোট ২৪,৫০০ শিক্ষক নিয়োগ করা হবে। কোনও লবি নয়, সম্পূর্ণ মেধার ভিত্তিতে এই নিয়োগ সম্পন্ন করবে রাজ্য সরকার, তাও স্পষ্ট বলেছিলেন তিনি। এরপর সেই কাজ শেষ করতে আরও তৎপর হয় প্রাথমিক শিক্ষা পর্ষদ। রাজ্যের প্রাথমিক স্কুলগুলিতে ১০ হাজার ৫০০ শিক্ষক নিয়োগ করা হবে। বাকি ১৪ হাজার শিক্ষক নিয়োগ হবে উচ্চ প্রাথমিকে (Upper Primary)। এই অবস্থায় পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্যকে পুনর্নিয়োগ করে দায়িত্ব দেওয়া হয় রাজ্য সরকারের তরফে। আর দায়িত্ব পেয়েই কাজে নেমে পড়লেন মানিক ভট্টাচার্য। 

[আরও পড়ুন: খাবারের সঙ্গে পেটে চলে গেল ধাতব বস্তু! যন্ত্রণায় কাতর ষাঁড়কে নিয়ে শোরগোল ধুপগুড়িতে]

মঙ্গলবারই তিনি সাংবাদিক বৈঠক করেন। সেখানেই জানান, আগামী মঙ্গলবার চাকরিপ্রার্থীদের কাউন্সেলিংয়ের দিনক্ষণ নিয়ে বিজ্ঞপ্তি জারি হবে। তা পর্ষদের ওয়েবসাইটেও প্রকাশিত হবে। কোথায় কাদের কাউন্সেলিং হবে, তা যেন ওয়েবসাইট দেখেই সকলে জেনে নেন। এছাড়া আরও সুখবর দিয়ে তিনি জানান, পুজোর আগে টেটের ফলও প্রকাশিত হবে। আর আগামী মার্চের মধ্যে আরও প্রায় ৭ হাজার শিক্ষক নিয়োগ করা হবে। মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী সেই কাজও সময়মতো শেষ করার জন্য দ্রুত গতিতে কাজ চালাচ্ছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। তবে এই মুহূর্তে আগামী সপ্তাহে পর্ষদের ওয়েবসাইটের দিকে নজর ভাবী শিক্ষকদের। কাউসেলিংয়ের জন্য (Counselling) কারা ডাক পাবেন, সেই অপেক্ষাতেই দিন গুনছেন তাঁরা।

[আরও পড়ুন: বাঁকুড়া-নদিয়ার পর মুর্শিদাবাদে জাল আধার কার্ড চক্রের হদিশ, ধৃত ৩ পাণ্ডা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে