Advertisement
Advertisement
Weather Update

প্রেম দিবস-সরস্বতী পুজোয় ব্যাগে রাখুন ছাতা! বৃষ্টিতে ভিজবে ৯ জেলা

সপ্তাহের শুরু থেকেই চড়বে তাপমাত্রার পারদ।

Weather Update: MeT predicts rain in 9 districts on Valentine's Day | Sangbad Pratidin
Published by: Paramita Paul
  • Posted:February 11, 2024 10:40 am
  • Updated:February 11, 2024 12:12 pm

নিরুফা খাতুন: ভ্য়ালেন্টাইনস ডে তথা সরস্বতী পুজোর আগেই দুঃসংবাদ। সপ্তাহের গোড়াতেই বদলাবে বঙ্গের আবহাওয়া। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস, শীতের স্পেল প্রায় শেষ। সোমবার থেকেই ঊর্ধ্বমুখী হবে তাপমাত্রার পারদ। দোসর হবে বৃষ্টিও। সরস্বতী পুজোতে বাড়ি থেকে বেরনোর সময় ব্যাগে ছাতা রাখতে ভুলবেন না।
কারণ বাঙালির প্রেম দিবস ভিজবে রাজ্য।

এবার ভ্যালেন্টাইনস ডে আর সরস্বতী পুজো পড়েছে একই দিনে। স্বাভাবিকভাবেই যুগলদের জন্য ‘বসন্ত জাগ্রত দ্বারে।’ কিন্তু তাদের সমস্ত পরিকল্পনায় জল ঢালতে কোমর বেঁধে তৈরি বরুণদেব। বুধবার অর্থাৎ সরস্বতী পুজোর দিন দক্ষিণবঙ্গের নয় জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে, বলছে হাওয়া অফিস। বৃহস্পতিবারও দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টি হতে পারে।

Advertisement

[আরও পড়ুন: হাসপাতালে চিকিৎসকদের পর্যবেক্ষণে মিঠুন, এখন কেমন আছেন মহাগুরু?]

তবে রবিবার দিনভর আজ শীতের আমেজ। তবে নতুন সপ্তাহের গোড়াতেই অর্থাৎ সোমবার থেকেই হাওয়া বদলের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। তাপমাত্রা ধীরে ধীরে বাড়বে। বৃহস্পতিবারের মধ্যে তাপমাত্রা তিন থেকে চার ডিগ্রি বাড়তে পারে। দক্ষিণবঙ্গে মূলত শুষ্ক আবহাওয়া। আগামী দুদিন সকালে হালকা কুয়াশা থাকলেও বেলা বাড়লে পরিস্কার আকাশ। কোথাও কোথাও আংশিক মেঘলা থাকবে আকাশ। মঙ্গলবার থেকে মেঘলা আকাশের সম্ভাবনা। বিহার ও ঝাড়খণ্ড লাগোয়া জেলাগুলিতে মঙ্গল ও বুধবার বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে।

Advertisement

কবে কোন জেলায় বৃষ্টি?

  • ১৩ ফেব্রুয়ারি, মঙ্গলবার: বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমানে।
  • ১৪ ফেব্রুয়ারি, বুধবার: হালকা বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর এবং পশ্চিম বর্ধমানে। এর মধ্যে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা থাকছে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমান জেলায়।
  • ১৫ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার: কলকাতা-সহ সব জেলাতেই হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা।
  • আগামিকাল থেকে কুয়াশা কমবে উত্তরবঙ্গে। শুস্ক ও পরিস্কার আকাশ। বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা শুধু মালদহে।

[আরও পড়ুন: শাহজাহান অনুগামী উত্তম সর্দারকে সাসপেন্ড তৃণমূলের, ‘অভিষেকের নির্দেশ’, জানালেন পার্থ]

কলকাতায় আরও ২৪ ঘন্টা শীতের আমেজ। স্বাভাবিকের ৩ ডিগ্রি নিচে পারদ। বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই। সোমবার থেকে ফের বাড়বে তাপমাত্রা। সরস্বতী পুজো ও ভ্যালেন্টাইনস ডের দিন মেঘলা আকাশ। বৃহস্পতিবার হালকা বৃষ্টির আশঙ্কা।

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ