৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নন্দীগ্রামে শুভেন্দু বনাম মমতা, বিজেপির প্রথম দু’দফার প্রার্থী তালিকায় একাধিক চমক

Published by: Subhajit Mandal |    Posted: March 6, 2021 6:38 pm|    Updated: March 7, 2021 9:05 am

West Bengal Assembly Polls: BJP announces candidate list for first phase, Suvendu Adhikari to fight Nandigram | Sangbad Pratidin

নন্দিতা রায়, নয়াদিল্লি: মহাসংগ্রামের অপেক্ষায় নন্দীগ্রাম। জল্পনায় সিলমোহর দিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী হচ্ছেন সদ্য তৃণমূলত্যাগী শুভেন্দু অধিকারী। শনিবার সরকারিভাবে নন্দীগ্রামের প্রার্থী হিসেবে শুভেন্দুর নাম ঘোষণা করেছে গেরুয়া শিবির। সেই সঙ্গে প্রথম দু’দফার ৫৭ আসনের জন্য নিজেদের প্রার্থী তালিকাও ঘোষণা করে দিয়েছে গেরুয়া শিবির। ১টি আসন জোটসঙ্গীদের অল ঝাড়খণ্ড স্টুডেন্ট ইউনিয়নের জন্য ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে গেরুয়া শিবির। শুভেন্দুর পাশাপাশি আরও বেশ কয়েকজন প্রাক্তন তৃণমূল নেতা স্থান পেয়েছেন গেরুয়া শিবিরের প্রথম তালিকায়।

গত ১৮ জানুয়ারি নন্দীগ্রাম (Nandigram) আসনে প্রার্থী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায় প্রকাশ্য সভা থেকে নিজের নাম ঘোষণা করে দিয়েছিলেন। ওইদিন নন্দীগ্রামের তেখালি মাঠের জনসভা শেষ হতেই ভোটের ঢাকে কাঠি পড়ে গিয়েছিল। তারপর থেকেই জল্পনা ছিল মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে শুভেন্দুকেই দাঁড় করাতে চায় গেরুয়া শিবির। শুভেন্দু নিজেও একাধিকবার প্রকাশ্য জনসভা থেকে নন্দীগ্রামে লড়াইয়ের ডাক দেন। চ্যালেঞ্জ ছুঁড়ে দেন মমতাকে ৫০ হাজারের বেশি ব্যবধানে হারাবেন। সম্প্রতি, বিজেপির কেন্দ্রীয় নেতাদের কাছে নাকি নিজেই ওই কেন্দ্র থেকে প্রার্থী হওয়ার আরজি জানান। শুভেন্দুর সেই আরজিতেই সিলমোহর দিয়েছে বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটি। এবং মমতার বিরুদ্ধেই তাঁকে দাঁড় করানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  প্রসঙ্গত, শুভেন্দু ২০১৬ সালে এই নন্দীগ্রাম থেকেই তৃণমূলের টিকিটে প্রার্থী হয়েছিলেন।

[আরও পড়ুন: অর্থ সংকট বড় বালাই, এবারের নির্বাচনী লড়াই থেকে সরে দাঁড়াচ্ছে হরকা বাহাদুরের জাপ]

শুভেন্দু ছাড়াও একাধিক তৃণমূলত্যাগী নেতা বিজেপির প্রার্থী তালিকায় জায়গা পেয়েছেন। পুরুলিয়ায়.প্রার্থী হয়েছেন প্রাক্তন বিধায়ক সুদীপ মুখোপাধ্যায়। তমলুকে টিকিট পেয়েছেন হরেকৃষ্ণ বেরা। সবং থেকে বিজেপির প্রার্থী অমূল্য মাইতি । হলদিয়া কেন্দ্রে বিদায়ী বাম বিধায়ক তাপসী মণ্ডলকেই প্রার্থী করছে গেরুয়া শিবির। দলত্যাগীদের পাশাপাশি একাধিক চমকও রয়েছে গেরুয়া শিবিরের প্রার্থী তালিকায়। ময়না কেন্দ্র থেকে বিজেপির টিকিটে লড়বেন ক্রিকেটার অশোক দিন্দা। ডেবরা থেকে প্রার্থী হচ্ছেন প্রাক্তন আইপিএস ভারতী ঘোষ। এই কেন্দ্রে তৃণমূলের হয়েও ভোটে লড়ছেন প্রাক্তন আইপিএস হুমায়ুন কবীর।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে