BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রার্থীর বাড়িতেই নেই শৌচাগার, মেলেনি আবাস যোজনার পুরো টাকা! প্রশ্নের মুখে বিজেপি

Published by: Tiyasha Sarkar |    Posted: March 19, 2021 6:24 pm|    Updated: March 19, 2021 9:18 pm

West Bengal Assembly Polls : There is no toilet in Saltora BJP candidate's House | Sangbad Pratidin

টিটুন মল্লিক, বাঁকুড়া: দেশবাসীর সুবিধার্থে বহু প্রকল্প চালু করেছে কেন্দ্র। তার মধ্যে রয়েছে প্রধানমন্ত্রী আবাস যোজনা। বিজেপি (BJP) বরাবর দাবি করেছে, বহু মানুষ এই প্রকল্পের সুবিধা পেয়েছন। কিন্তু বাঁকুড়ার শালতোড়ার বিজেপি প্রার্থী চন্দনা বাউড়িই এখনও পাননি প্রকল্পের পুরো টাকা! এমনকী তাঁর বাড়িতে নেই শৌচাগারও।

বাঁকুড়ার (Bankura) বড়জোড়া বিধানসভা এলাকার বাসিন্দা চন্দনা বাউড়ি। বছর ১৩ আগে বিয়ে হয় তাঁর। স্বামী পেশায় রাজমিস্ত্রি। বেড়ার ঘর আর টালির ছাদের নিচে কোনওরকমে দিন কাটালেও অভাব ছিল তাঁদের নিত্যসঙ্গী। সেই কারণে স্বামীর সঙ্গে জোগাড়ের কাজেও যেতেন চন্দনা। প্রায় ১০ বছর আগে বিজেপিতে যোগ দেন তিনি। নিজের দক্ষতায় ধীরে ধীরে জেলা বিজেপির সম্পাদকের পদ পান তিনি। এবার বিধানসভা ভোটে শালতোড়া থেকে বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা (BJP candidate) করছেন সেই চন্দনা বাউরি। বিজেপির বহুদিনের কর্মী হলেও এখনও প্রধানমন্ত্রী আবাস যোজনার বাড়ি, শৌচালয় পাননি তিনি। ফলে ভাঙাচোরা করেই স্বামী, শাশুড়ি, সন্তানদের নিয়ে থাকেন তিনি। সঙ্গে থাকে তাঁর দুটি ছাগল ও একটি গরু। খুব স্বাভাবিকভাবেই এই ঘটনায় মোদি সরকারের দিকে আঙুল উঠেছে।

[আরও পড়ুন: ‘ঝাড়গ্রামে ঝাড় খেয়েছে বিজেপি, ৪-০ হবে’, বিনপুরের সভায় চ্যালেঞ্জ অভিষেকের]

এবিষয়ে কথা বলা হলে চন্দনা জানান, ২০১৮ সালে আবাস যোজনা ও স্বচ্ছভারত প্রকল্পের জন্য আবেদন করেছিলেন তিনি। ২০২০ সালে মোট ১ লক্ষ টাকা পান। তাতে ঘরের কাজ শুরু করলেও শেষ করা সম্ভব হয়নি। তৈরি করা যায়নি শৌচাগারও। ফলে এখনও বেড়ার বাড়িতে কোনওক্রমে দিন কাটাতে হচ্ছে তাঁকে। যদিও এই সমস্যার জন্য শাসকদলের নেতাদের দুর্নীতিকেই দায়ী করেছেন চন্দনা। আশ্বাস দিয়েছেন, ভবিষ্যতে বিজেপি ক্ষমতায় এলে এই সমস্যা থাকবে না। 

[আরও পড়ুন: ইভিএমে কারচুপির আশঙ্কা, দলীয় কর্মীদের ধাপে ধাপে সতর্কতার পাঠ দিলেন মমতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement