১৯  মাঘ  ১৪২৯  রবিবার ৫ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

একাধিক পরীক্ষার্থীর তথ্যে ভুল, পিছিয়ে গেল গ্রুপ ডি পরীক্ষায় ফল ঘোষণা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 12, 2018 11:08 am|    Updated: June 12, 2018 8:08 pm

West Bengal Group D Recruitment Board exam result postponed

ক্ষীরোদ ভট্টাচার্য: ওয়েস্ট বেঙ্গল গ্রুপ ডি রিক্রুটমেন্ট বোর্ডের ফল প্রকাশ হতে চলেছে আগামী মাসে। প্রায় এক বছর তিন মাস পর এই ফল প্রকাশকে কেন্দ্র করে রীতিমতো আগ্রহ প্রশাসনিক মহলে। কারণ স্বাধীনতার পর এতবড় মাপের সরকারি চাকরির পরীক্ষা যেমন হয়নি, তেমনই একসঙ্গে প্রায় ২৪ লক্ষ আবেদনকারী কোনও পরীক্ষায় বসেননি। কিন্তু ফল প্রকাশে একটু দেরি হবে বলেই জানা গিয়েছে।

[বিরল প্রজাতির পাখি মেরে ফেসবুকে নাগা জওয়ানদের উল্লাস, স্বরাষ্ট্রমন্ত্রকে নালিশ বনদপ্তরের]

গ্রুপ ডি রিক্রুটমেন্ট বোর্ডের চেয়ারম্যান অতনু রাহা সোমবার জানিয়েছেন,“ফল অনেক আগেই প্রকাশ করা যেত। সমস্ত পরিকাঠামো তৈরি। কিন্তু পরীক্ষার্থীদের কিছু তথ্যগত ভুলের জন্য ফল প্রকাশে দেরি হচ্ছে। তবে আগামী মাসের শুরুতেই পরীক্ষার ফল প্রকাশ হবে।” ২০১৭ সালের ২০ মে প্রায় ২৪ লক্ষ পরীক্ষার্থী গ্রুপ ডি পদের জন্য পরীক্ষায় বসেন। মৌখিক পরীক্ষায় ডাকা হয় প্রায় সাড়ে ন’হাজার পরীক্ষার্থীকে। সেখান থেকে প্রায় ৬ হাজার জনকে বাছা হবে। তবে সমস্যা দেখা দিয়েছে অন্য জায়গায়। বোর্ড সূত্রে খবর, লিখিত পরীক্ষায় সফল  পরীক্ষার্থীদের সমস্ত তথ্য যাচাই করতে গিয়ে ব্যাপক তথ্যগত বিভ্রান্তি দেখা দিয়েছে। অনেকেই জন্মতারিখ সঠিক দলিলেও ঠিকানা সঠিক নয়। আবার কারও বা অন্য ভুল।

[এইডস আক্রান্ত রোগীকে নদীর চরে ফেলে গেল পরিবার, চাঞ্চল্য কোচবিহারে]

বোর্ডের চেয়ারম্যান  অতনু রাহা জানিয়েছেন, “মোবাইলে এসএমএস করেও অনেক ক্ষেত্রে তথ্য সংশোধন করা যায়নি। এমনকী  বোর্ডের ওয়েবসাইটেও এই সম্পর্কে বিজ্ঞপ্তি দেওয়া হয়। কিন্তু খুব কম সংখ্যক পরীক্ষার্থী তাঁদের দেওয়া তথ্য সংশোধন করেছেন।” এই অবস্থায় বোর্ড ঠিক করেছে সফল পরীক্ষার্থীদের আরও একবার তথ্য সংশোধনের সুযোগ দেওয়া হবে। তাই এই মাসের বেশ কিছু দিন ধরে সংশোধনের কাজ চলবে। বোর্ডের এক শীর্ষ আধিকারিকের কথায়, তফসিলি জাতি, উপজাতি বা অনগ্রসর সম্প্রদায়ের পরীক্ষার্থীদের ক্ষেত্রে শংসাপত্রও দেওয়া হয়নি সঠিকভাবে। সমস্ত তথ্য সঠিকভাবে যাচাই করার পর  চূড়ান্ত মেধা তালিকা তৈরি করে প্রকাশ করা হবে।

[টাকা হাতাতে প্রেমের ফাঁদ পেতে যুবককে খুন, গ্রেপ্তার ৪]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে