BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

টয় ট্রেনে চেপে দার্জিলিং বেড়ালেন সস্ত্রীক রাজ্যপাল, ঘুরে দেখলেন মিউজিয়ামও

Published by: Paramita Paul |    Posted: October 18, 2021 8:57 pm|    Updated: October 18, 2021 9:23 pm

West Bengal Guv Jagdeep Dhankhar takes toy train ride with wife to Darjeeling | Sangbad Pratidin

অভ্রবরণ চট্টোপাধ্যায়, শিলিগুড়ি: দার্জিলিং হিমালয়ান রেলওয়েকে (DHR) বিশ্বের দরবারে তুলে ধরতে নতুন নতুন উদ্যোগ নিচ্ছে রেল। ইতিমধ্যেই জয় রাইডের সংখ্যা বাড়ানো হয়েছে। চালু করা হয়েছে নতুন টয় ট্রেন ‘রেড পান্ডা স্পেশ্যাল’। আর এর মধ্যেই রেলের বাড়তি পাওনা সস্ত্রীক রাজ্যপালের জয় রাইড। সোমবার সকালে রাজ্যপাল জগদীপ ধনকড় ও তাঁর পরিবার স্টিম ইঞ্জিন চালিত টয় ট্রেনে করে দার্জিলিং থেকে ঘুম পর্যন্ত যান। আবার সেই ট্রেনে চেপে ফিরেও আসেন।

পাহাড়ের অন্যতম আকর্ষণ টয় ট্রেন। দেশ-বিদেশের পর্যটকরা ছুটে আসেন শুধুমাত্র এই ট্রেন চড়বে বলে। কু ঝিকঝিক আওয়াজ করে পাহাড়ের মনোরম দৃশ্য উপভোগ করতেই এই ট্রেন চড়া। রাজ্যপাল অনেকবার পাহাড়ে এলেও টয় ট্রেনে চড়েননি। এবার তিনি সপ্তমী থেকে পাহাড়ে রয়েছেন সপরিবারে। দু’সপ্তাহ পাহাড়ে ছুটি কাটাতেই তিনি এসেছেন। সোমবার ছুটির মেজাজেই গোটা পরিবার নিয়ে চড়ে বসেন টয় ট্রেনে (Toy Train Joy RIde)।

[আরও পড়ুন: পৈশাচিক! বাংলাদেশের হিংসার ঘটনার বিরুদ্ধে সরব রাজ্যের ধর্মীয় প্রতিষ্ঠানগুলি]

খবর পেয়েই ছুটে আসেন ডিআইচআর ডিরেক্টর এ কে মিশ্র-সহ অন্যান্য আধিকারিকরা। পরে দার্জিলিং স্টেশন থেকে টয় ট্রেন ছেড়ে ঘুমের উদ্দেশে রওনা দেয়। ঘুম যাওয়ার পথে বাতাসিয়া লুপে ট্রেন দাঁড়িয়ে পড়ে। সেখানে নেমে ছবিও তোলেন রাজ্যপালের পরিবারের সদস্যরা। তারপর ঘুমে পৌছেই মিউজিয়াম ঘুরে দেখেন রাজ্যপাল। মিউজিয়ামে টয় ট্রেন সংক্রান্ত নানান তথ্য রয়েছে। তা দেখে বেশ আপ্লুত তিনি। ফেরার সময় মিউজিয়ামের প্রশংসা করেন। পরে ওই ট্রেনেই তিনি পরিবার-সহ দার্জিলিং ফেরেন।

 

 

রাজ্যপালের টয় ট্রেন সফরের জন্য তাঁকে ধন্যবাদ জানিয়েছে রেল। এবিষয়ে ডিএইচআর ডিরেক্টর এ কে মিশ্র বলেন, “এটা আমাদের কাছে সৌভাগ্যের ব্যাপার। জয় রাইড সকলের জন্যই খোলা। তবে রাজ্যপাল চড়ায় তার ঐতিহ্য আরও বেড়ে গেল। শুধু তাই নয়, টয় ট্রেন চড়ে উনি বেজায় খুশি। মিউজিয়ামের প্রশংসা করার পাশাপাশি ট্রেন পরিষেবারও প্রশংসা করেছেন। আমরা টয় ট্রেনের আরও প্রচার করার জন্য নানান উদ্যোগ নিচ্ছি। ঠিক সেই সময় রাজ্যপালকে টয় ট্রেন চড়ায় আমাদের প্রচার আরও বেড়ে গেল। উনাকে আমাদের পক্ষ থেকে ধন্যবাদ জানাই।”

[আরও পড়ুন: চোর ভেবে শিক্ষককে বেধড়ক মার, কৃতকর্মের জন্য ক্ষমা চাইলেন প্রাক্তন তৃণমূল কাউন্সিলর]

রাজ্যপাল জগদীপ ধনকড় অবশ্য এদিন কোনও কথা বলেনি। তিনি রাজভবন থেকে গাড়ি করে সরাসরি দার্জিলিং স্টেশন আসেন। জয় রাইডে করে ঘুম হয়ে আবার দার্জিলিং ফিরে গাড়ি করে রাজভবন ফিরে যান। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে