BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০ 

Advertisement

‘বাংলায় দ্রুত লোকাল চালুর ব্যবস্থা করুন’, রেলমন্ত্রীকে চিঠি বিজেপি সাংসদ স্বপন দাসগুপ্তের

Published by: Paramita Paul |    Posted: October 12, 2020 2:51 pm|    Updated: October 12, 2020 6:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকাল ট্রেন চালাতে রেল প্রস্তুত, কিন্তু রাজ্যের গ্রিন সিগন্যাল এখনও মেলেনি। এদিকে স্পেশ্যাল ট্রেনে উঠতে চেয়ে একের পর এক স্টেশনে চলছে বিক্ষোভ-অবরোধ। এমন পরিস্থিতিতে বাংলার লোকাল ট্রেন চালু করতে রেলমন্ত্রীকে চিঠি দিলেন বিজেপি সাংসদ স্বপন দাসগুপ্ত। 

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, রেলমন্ত্রী পীযূষ গোয়েলকে চিঠি লিখেছেন রাজ্যসভার সাংসদ স্বপন দাসগুপ্ত। চিঠিতে লিখেছেন, বাংলায় যত দ্রুত সম্ভব লোকাল ট্রেন পরিষেবা স্বাভাবিক চালু করতে প্রয়োজনীয় পদক্ষেপ করুক মন্ত্রক। তবে মাস্ক, স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক করা এবং সামাজিক দূরত্ব বাধ্যতামূলক করার পক্ষেও সওয়াল করেছেন সাংসদ।

[আরও পড়ুন : স্পেশ্যাল ট্রেন সফর সাধারণ যাত্রীদের! নামিয়ে জরিমানা করতেই রণক্ষেত্র লিলুয়া স্টেশন]

২১ মার্চ থেকে লকডউনের জেরে বন্ধ লোকাল ট্রেন পরিষেবা। শ্রমিক স্পেশ্যাল ও আনলক পর্বে দূরপাল্লার বিশেষ ট্রেন চালু হয়েছে। কিন্তু গড়ায়নি লোকাল ট্রেনের চাকা। শুধুমাত্র কয়েকটি স্পেশ্যাল ট্রেন চালানো হচ্ছে যেগুলিতে সাধারণ যাত্রীদের সফর নিষিদ্ধ। ফলে অফিস পৌঁছতে নাজেহাল পরিস্থিতি হচ্ছে আমজনতার। ফলে কেউ কেউ নিয়মের তোয়াক্কা না করেই উঠে পড়ছেন স্পেশ্যাল ট্রেনে। রবিবারও এই বিষয়টিকে কেন্দ্র করে উত্তরপ্ত হয়ে উঠেছিল হুগলির একাধিক স্টেশন।

এরপর সোমবার সকালে লিলুয়া স্টেশনে হাওড়াগামী একটি ট্রেনে চেকিং চালানো হয়। তখন বহু যাত্রী ধরা পড়ে যান, যাঁরা রেলের কর্মী নন। ট্রেন থেকে তাঁদের নামিয়ে ফাইন করা হয়। এতেই রণক্ষেত্রের চেহারা নেয় লিলুয়া স্টেশন।  এ প্রসঙ্গে হাওড়ার ডিআরএম ইশাক খান বলেন, “রাজ্যের অনুমতি না পেলে ট্রেন চালানো হবে না। এমনকি অ-রেলকর্মীদের ট্রেনে চড়তে দেওয়া হবে না।” এর আগে বিভিন্ন সময় রেলের তরফে জানানো হয়েছে, রাজ্য অনুমতি দিলেই আবার গড়াবে লোকাল ট্রেনের চাকা। এমন পরিস্থিতিতে বিজেপি সাংসদের চিঠি বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন : নমাজ পড়ে ফেরার পথে ট্রাকের ধাক্কায় মৃত ৩, স্থানীয়দের বিক্ষোভে উত্তাল রেজিনগর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement