BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সমাজসেবার নেশায় পঞ্চায়েতের প্রার্থী মালদহের কোটিপতি সমীর ঘোষ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 16, 2018 10:18 am|    Updated: December 4, 2018 4:10 pm

West Bengal panchayat poll: Samir Ghosh to fight from Malda

বাবুল হক, মালদহ কখনও কাউকে হাসপাতালে পৌঁছে দিয়ে তাঁর চিকিৎসার ব্যবস্থা করা। কখনও গ্রামের দুস্থ পরিবারের মেয়ের বিয়ের খরচের যোগান। সমাজসেবা মূলক যাবতীয় কাজে তাঁকে শামিল হতে দেখা যায়। এবার তিনিই পঞ্চায়েত প্রার্থী। উদ্দেশ্য একটাই, ভোটে জিতলে মানুষের সেবা করার আরও বেশি সুযোগ পাবেন। ইচ্ছে ছিল, তৃণমূলের প্রতীক নিয়ে ভোটে দাঁড়াবেন। কিন্তু শেষ মুহূর্তে সেটা আর সম্ভব হয়নি। নির্দল প্রার্থী হয়েই দাঁড়িয়ে গেলেন মালদহের সমীর ঘোষ। মনোনয়ন পর্ব মিটতেই স্কুটিতে চেপে শুরু করে দিয়েছেন ভোটের প্রচার। তিনি একাই একশো। গ্রামে তো বটেই, জেলাস্তরেও প্রতিষ্ঠিত ব্যবসায়ী হিসাবে তাঁর নামডাক রয়েছে। জেলা প্রশাসনের শীর্ষকর্তাদের কাছেও তিনি পরিচিত নাম। সমীর ঘোষ, তিনিই এবার মালদহের পঞ্চায়েত নির্বাচনের কোটিপতি প্রার্থী।

[বাঙালি আবেগ ছুঁতে বর্ষবরণের উৎসবকেই হাতিয়ার বিজেপির]

ভারত-বাংলাদেশ সীমান্ত লাগোয়া ইংলিশবাজারের মহদিপুরের বাসিন্দা সমীরবাবু। বয়স মাত্র ২৬। আর এই বয়সেই আমদানি-রপ্তানি ব্যবসায় ব্যাপক সাফল্য পেয়ে গিয়েছেন তিনি। বাংলাদেশে পণ্য রপ্তানি করাটাই তাঁর মূল পেশা। আর নেশা বলতে সেই সমাজসেবা। মহদিপুর রপ্তানিকারক সংগঠনের অন্যতম কর্তাও এই যুবক। সীমান্তে কোনও সমস্যা হলেই তা মেটাতে উদ্যোগ নিতে হয় সমীর ঘোষকেই। বিএসএফ কর্তাদের কাছেও তিনি চেনা মুখ। কোটিপতি ব্যবসায়ী হয়েও হঠাৎ কেন পঞ্চায়েত প্রার্থী?  সমীর ঘোষের কথায়,  “নাবালক অবস্থাতেই মা-বাবাকে হারিয়ে ছিলাম। ব্যবসা করার তেমন পুঁজিও ছিল না। অল্প পুঁজি নিয়ে রপ্তানি ব্যবসায় নেমে দ্রুত সফল হতে পেরেছি। কিন্তু শৈশব থেকেই অসহায় মানুষের পাশে দাঁড়ানো নেশা। সেই নেশাটা এখনও ছাড়তে পারিনি। অসহায় মানুষ দেখলেই ব্যক্তিগতভাবে পাশে দাঁড়াই। সাহায্য করার চেষ্টা করি। পঞ্চায়েত নির্বাচনে জিতে সমিতির সদস্য হতে পারলে মানুষের পাশে দাঁড়ানোর আরও বেশি সুযোগ পাব। তাই দাঁড়ালাম।”

IMG_20180411_181845

ইংলিশবাজার পঞ্চায়েত সমিতির ২৬ নম্বর আসনে নির্দল প্রার্থী হয়েছেন সমীর ঘোষ। যদুপুর-১ গ্রাম পঞ্চায়েতের মহারাজপুর,  নরেন্দ্রপুর,  গোপীনাথপুর ও ব্যাসপুর-সহ কয়েকটি গ্রাম নিয়েই এই ২৬ নম্বর পঞ্চায়েত সমিতির আসন। এদিন থেকেই নিজের ভোট প্রচার শুরু করে দিয়েছেন তিনি। তৃণমূল সরকারের উন্নয়নমূলক কাজের ফিরিস্তি হাতে নিয়ে ভোট প্রচার করছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের কাজের প্রশংসাও করছেন এই নির্দল প্রার্থী। প্রচারের ফাঁকে পঞ্চায়েত সমিতির নির্দল প্রার্থী সমীর ঘোষ বললেন,  “অনুরোধ একটাই,  দয়াকরে কোটিপতি লিখবেন না।”

[মনোনয়ন তুলে নেওয়ার চাপ দিয়ে সিপিএম প্রার্থীর উপরে প্রাণঘাতী হামলা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে