BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Coronavirus Update: পরপর দু’দিন নিম্নমুখী রাজ্যের কোভিড গ্রাফ, ফের কমল দৈনিক আক্রান্তের সংখ্যা

Published by: Sayani Sen |    Posted: November 26, 2021 6:53 pm|    Updated: November 26, 2021 10:37 pm

West Bengal records 710 new covid cases in last 24 hours । Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরপর দু’দিন নিম্নমুখী রাজ্যের কোভিড (COVID 19) গ্রাফ। বৃহস্পতিবারের পর শুক্রবারও কমল দৈনিক করোনা সংক্রমণ। কমল দৈনিক মৃতের সংখ্যা। তার ফলে স্বস্তিতে আমজনতা।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৭১০ জন। কলকাতাতেও কিছুটা কমেছে সংক্রমণ। শহরে একদিনে আক্রান্ত ১৮৩ জন। সংক্রমণের নিরিখে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা। তার ফলে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ১৩ হাজার ৪৫১ জন। বাংলায় একদিনে করোনার বলি ৯ জন। তার ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ হাজার ৪৩৯ জন।  করোনাকে হারিয়ে এদিন সুস্থ হয়েছেন ৭২১ জন। তার ফলে এখন কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৫ লক্ষ ৮৬ হাজার ১৬৫ জন। 

[আরও পড়ুন: KMC Election: পুরভোটে প্রার্থী হচ্ছেন না তৃণমূল বিধায়কদের কেউই, কলকাতা পাচ্ছে নতুন মেয়র]

করোনা পরীক্ষা কম হচ্ছে বলে উদ্বেগ প্রকাশ করেছে কেন্দ্র। ইতিমধ্যে রাজ্যকে চিঠিও পাঠিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব। যদিও রাজ্য সরকার সেকথা মানতে নারাজ। একদিনে ৩৭ হাজার ৯১৭ জনের কোভিড টেস্ট হয়েছে। এখনও পর্যন্ত মোট ২ কোটি ১ লক্ষ ৮৫ হাজার ৫৬৪টি নমুনা পরীক্ষা হয়েছে। রাজ্যের পজিটিভিটি রেট ১.৮৭ শতাংশ।

করোনাকে মোকাবিলা করার জন্য টিকাকরণের উপরেই জোর দিচ্ছেন বিশেষজ্ঞরা। জোরকদমে চলছে কোভিড ভ্যাকসিনেশন (Covid Vaccination)। এদিন ৫ লক্ষ ২১ হাজার ৬৪৬ জনের করোনা টিকাকরণ হয়েছে। তার মধ্যে ১ লক্ষ ৬৩ লক্ষ ৫৭৯ জন প্রথম ডোজ এবং বাকি ৩ লক্ষ ৫৮ হাজার ৬৭ জনের দ্বিতীয় ডোজ সম্পূর্ণ হয়েছে। কোভিড গ্রাফ নিম্নমুখী হলেও সাবধানে থাকারই পরামর্শ বিশেষজ্ঞরা। সাামান্য উদাসীনতাও বড়সড় বিপদ ডেকে আনতে পারে বলেই আশঙ্কা তাঁদের।

[আরও পড়ুন: তৃণমূলের যোগদান কর্মসূচির মাঝেই বিপত্তি, মঞ্চ ভেঙে পড়ে জখম মন্ত্রী বিপ্লব মিত্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে