BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

COVID-19: রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ কমলেও চিন্তায় রাখছে মৃত্যু গ্রাফ, দঃ ২৪ পরগনায় একদিনে মৃত ৯

Published by: Sulaya Singha |    Posted: January 25, 2022 7:17 pm|    Updated: January 25, 2022 7:43 pm

West Bengal reports 4494 new COVID-19 cases in last 24 hours | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কড়া বিধিনিষেধ ও লাগাতার টেস্টিংয়ে জোর দেওয়ার সুফল মিলছে। রাজ্যে প্রতিদিনই একটু একটু করে কমছে করোনা সংক্রমণ। যে সংখ্যাটা গত ৯ জানুয়ারি ২৪ হাজারে পৌঁছে গিয়েছিল, কদিনের মধ্যেই তা কমে ৫ হাজারের নিচে নেমেছে। স্বস্তি দিয়ে কমছে অ্যাকটিভ কেসও। তবে আপাতত চিন্তায় রাখছে দৈনিক মৃতের সংখ্যা। বেশ কয়েকদিন ধরেই দৈনিক মৃত্যু তিরিশের উপর।

মঙ্গলবার রাজ্য স্বাস্থ্যদপ্তরের দেওয়া বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনার (Coronavirus) কবলে পড়েছেন ৪,৪৯৪ জন। এর মধ্যে শহর কলকাতায় একদিনে আক্রান্ত ৫৯১ জন। এদিনও সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। একদিনে সেখানে ৫৮৩ জনের শরীরে মারণ ভাইরাসের হদিশ মিলেছে। দক্ষিণ ২৪ পরগনায় একদিনে সংক্রমিতের সংখ্যা ৪২৩। হাওড়া ও হুগলিতে ২৪ ঘণ্টায় আক্রান্ত যথাক্রমে ১৪৪ ও ২০৯ জন। তবে দার্জিলিংয়ে আবারও বেড়েছে সংক্রমণ। সে জেলায় একদিনে সংক্রমিত ৩২২ জন। ফলে রাজ্যে মোট করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে হল ১৯ লক্ষ ৭৪ হাজার ২৮৫ জন। বর্তমানে রাজ্যের পজিটিভিটি রেট কমে হল ৭.১২ শতাংশ।

[আরও পড়ুন: মার্চেই রাজ্যের দুই আসনে উপনির্বাচন! আগামী মাসে জারি হতে পারে বিজ্ঞপ্তি]

এদিকে একদিনে ভাইরাসের (COVID-19) বলি ৩৬ জন। এখনও পর্যন্ত রাজ্যে ২০ হাজার ৪১১ জনের মৃত্যু হয়েছে কোভিড-১৯-এ। যেখানে ৯ জন প্রাণ হারিয়েছেন শুধুমাত্র দক্ষিণ ২৪ পরগনায়। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে সাতজন করে। 

তবে করোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ে আশার আলো দেখাচ্ছেন কোভিডজয়ীরা। গত ২৪ ঘণ্টাতেই যেমন সুস্থ হয়ে উঠেছেন ১৮,৮২৫ জন। এ নিয়ে মোট ১৮ লক্ষ ৭৩ হাজার ৭০৬ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে সুস্থতার হার ৯৪.৯১ শতাংশ। বর্তমানে করোনায় চিকিৎসাধীন ৮০ হাজার ১৬৮ জন। করোনা রোগী চিহ্নিত করতে জোর দেওয়া হয়েছে টেস্টিংয়ে। রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৬৩ হাজার ১২৩ জনের।

[আরও পড়ুন: মমতাকে মেসির সঙ্গে তুলনা জয়প্রকাশের, ‘দেরিতে হলেও বাস্তব কথা বলছেন’, মন্তব্য কুণালের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে