BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus Update: বাংলার কোভিড গ্রাফে সামান্য স্বস্তি, কমল দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা

Published by: Sayani Sen |    Posted: December 23, 2021 10:03 pm|    Updated: December 23, 2021 10:22 pm

West Bengal reports 516 new covid cases in last 24 hours । Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোখরাঙাচ্ছে করোনার নয়া স্ট্রেন ‘ওমিক্রন’ (Omicron)। তা নিয়ে স্বাভাবিকভাবেই উদ্বেগে গোটা দেশ। এই পরিস্থিতিতে বাংলার কোভিড গ্রাফ স্বস্তি জোগাচ্ছে প্রায় সকলকে। কারণ, কমল বাংলার দৈনিক করোনা আক্রান্ত এবং মৃতের সংখ্যা। কমল পজিটিভিট রেটও।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৫১৬ জন। যা বুধবারের তুলনায় কিছুটা কম। সংক্রমণের নিরিখে শীর্ষে কলকাতা। তিলোত্তমায় ১৭৮ জনের শরীরে থাবা বসিয়েছে ভাইরাস। আক্রান্তের নিরিখে জেলাগুলির মধ্যে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা। তার ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ২৮ হাজার ৯৮০ জন। করোনায় মৃতের সংখ্যাও বেশ কিছুটা কমেছে। একদিনে ৬ জনের প্রাণহানি হয়েছে। তার ফলে করোনায় এখনও পর্যন্ত ভাইরাস প্রাণ কেড়েছে ১৯ হাজার ৭০২ জনের।

[আরও পড়ুন: আগামী বছর ১০ দিন আগে থেকে শুরু হবে দুর্গোৎসব, ঘোষণা মুখ্যমন্ত্রীর]

করোনা সংক্রমণ ঠেকাতে নমুনা তড়িঘড়ি আক্রান্তদের চিহ্নিত করাই একমাত্র পথ। তাই উপসর্গ দেখা দিলেই তড়িঘড়ি নমুনা পরীক্ষার পরামর্শ বিশেষজ্ঞদের। গত ২৪ ঘণ্টায় মোট ৩৬ হাজার ২৩১ জনের নমুনা পরীক্ষা হয়েছে। তার ফলে এখনও পর্যন্ত মোট ২ কোটি ১১ লক্ষ ৩২ হাজার ৪৪৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। পজিটিভিটি রেট ১.৪২ শতাংশ। করোনা সংক্রমণ ঠেকাতে টিকাকরণের (Vaccination) কোনও বিকল্প নেই। একদিন মোট ৪ লক্ষ ৪ হাজার ৬৫৫ জন টিকা নিয়েছেন। তার মধ্যে ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ২৮ হাজার ৪৪ জন এবং বাকি ৩ লক্ষ ৭৬ হাজার ৬১১ জন নিয়েছেন দ্বিতীয় ডোজ।

সামনেই উৎসবের মরশুম। বড়দিন এবং বর্ষবরণ দোরগোড়ায়। উৎসবের কথা মাথায় রেখে নাইট কারফিউ শিথিল করেছে রাজ্য সরকার। তবে সামান্য অসাবধানতাও বিপদ ডেকে আনতে পারে বলেই মত বিশেষজ্ঞদের। তাই এই সময়ে কোভিডবিধি মেনে চলার কথাই বলছেন তাঁরা।

[আরও পড়ুন: প্রেমের টানে রাজমিস্ত্রিদের হাত ধরে ঘর ছাড়াই কাল, হাওড়ার ২ গৃহবধূকে ফেরাতে নারাজ পরিবার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে