১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus Update: কলকাতায় অনেকটাই কমল দৈনিক করোনা সংক্রমণ, নিম্নমুখী পজিটিভিটি রেটও

Published by: Sayani Sen |    Posted: November 4, 2021 7:28 pm|    Updated: November 4, 2021 7:43 pm

West Bengal reports 918 new covid cases in last 24 hours । Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুমের সামান্য স্বস্তি। বুধবারের তুলনায় কমল দৈনিক সংক্রমণ। তবে বৃহস্পতিবারও মৃতের সংখ্যা অপরিবর্তিত। এদিনও করোনার বলি ১৪ জন। কমেছে পজিটিভিট রেট।  

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Corona Virus) আক্রান্তদের মধ্যে ২২৮ জন কলকাতার (Kolkata)। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে এদিন ফের প্রথমে ওই জেলা। আগের দিনের তুলনায় অত্যন্ত সামান্য কমেছে সংক্রমণ। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas)। একদিনে আক্রান্ত সেখানকার ১৫৬ জন। আগের দিন সংক্রমণ ছিল এর তুলনায় অনেকটাই কম। যা স্বাভাবিকভাবেই উদ্বেগ বাড়িয়েছে। দৈনিক সংক্রমণে তৃতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগনা। একদিনে ওই জেলায় নতুন করে সংক্রমিত ৭৭ জন। চতুর্থ স্থানে হাওড়া। সেখানে একদিনে সংক্রমিত ৭৪ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় রাজ্যের কমবেশি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে।  ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫,৯৬,৩৩২। 

[আরও পড়ুন: ‘কন্যা দানের সামগ্রী নয়’, নতুন বয়ানে মেয়ের বিয়ের কার্ড লিখে হিন্দুত্ববাদীদের রোষে বাবা]

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ১৪ জনের। দৈনিক মৃত্যুর নিরিখে বুধবারের মতো প্রথম স্থানে কলকাতা এবং উত্তর ২৪ পরগনা। একদিনে ৫ জন করে করোনায় প্রাণ হারিয়েছেন। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯ হাজার ১৮৮ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৮৬৩ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৫,৬৮, ৯৫১। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৮.২৮ শতাংশ। বর্তমানে রাজ্যে সেফ হোমের সংখ্যা ২০০।

করোনা থেকে বাঁচতে টিকাকরণ ছাড়া কোনও গতি নেই, তা আগেই জানিয়েছেন বিশেষজ্ঞরা। এখনও পর্যন্ত মোট ৫ লক্ষ ২৭ হাজার ২৬৩ জন ভ্যাকসিন নিয়েছেন। প্রথম ডোজ হয়েছে ৩ লক্ষ ৪৮ হাজার ৩৪ জনের এবং বাকি ১ লক্ষ ৭৯ হাজার ২২৯ জনের দ্বিতীয় ডোজ সম্পূর্ণ হয়েছে। তবে জোড়া ভ্যাকসিন নেওয়ার পরেও করোনায় আক্রান্ত হয়েছেন অনেকেই। তাই বিশেষজ্ঞদের মতে, করোনা থেকে বাঁচতে অবশ্যই মেনে চলুন বিধিনিষেধ। পরুন মাস্ক। মেনে চলুন দূরত্ববিধিও।

[আরও পড়ুন: সারাবছর দুপুরেই হয় সন্ধ্যারতি, ব্যতিক্রম কালীপুজো, কল্যাণেশ্বরী মন্দিরের প্রাচীন পুজোর ইতিহাস জানেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে