BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

পঞ্চায়েত নির্বাচনের আগে ফের অস্ত্র পাচার রাজ্যে, এসটিএফের হাতে গ্রেপ্তার কুখ্যাত ব্যবসায়ী

Published by: Sucheta Sengupta |    Posted: November 8, 2022 10:29 am|    Updated: November 8, 2022 5:14 pm

West Bengal STF arrests arm dealer from Dumdum Cantonment station with arms | Sangbad Pratidin

অর্ণব আইচ: রাজ্যে অস্ত্র আমদানি নতুন নয়। বিশেষত যে কোনও নির্বাচনের আগে-পরে এই আমদানিরক গতি বাড়ে। সদাসতর্ক থাকে পুলিশও। আর তাদেরই কড়া তল্লাশিতে ধরা পড়ল কুখ্যাত এক অস্ত্র ব্যবসায়ী (Arms Dealer)। সোমবার রাতে দমদম ক্যান্টনমেন্ট স্টেশন থেকে এসটিএফের হাতে গ্রেপ্তার করা হয়েছে। তার কাছ উদ্ধার হয়েছে দুটি সেভেন এমএম পিস্তল, দুটি ওয়ান শটার। জিআরপি-তে একটি মামলা রুজু করে শুরু হয়েছে তদন্ত।

রাজ্য পুলিশের এসটিএফ (STF) সূত্রে খবর, ধৃত অস্ত্র ব্যবসায়ীর নাম তপন সাহা। বছর পঞ্চান্নর তপনের বাড়ি উত্তর ২৪ পরগনার হাবড়ার (Habra) মানসবাড়ি এলাকায়। সোমবার রাতের দিকে অস্ত্র নিয়েই সে হাবড়াগামী ট্রেনে উঠেছিল। এসটিএফ গোপন সূত্রে খবর পেয়ে ট্রেনে তল্লাশি চালিয়ে অস্ত্র উদ্ধার করে। ধৃত তপন সাহা সম্পর্কে জানা ছিল তদন্তকারীদের। সে কুখ্যাত অস্ত্র ব্যবসায়ী। অস্ত্রগুলি নিজের বাড়িতে মজুত করার জন্যই কি হাবড়া যাচ্ছিল সে নাকি সেখানে কারও কাছে তা পাচার করা হত? এই প্রশ্নের উত্তর খুঁজছে এসটিএফ।

[আরও পড়ুন: ‘ভারত জোড়ো’ যাত্রায় বিপত্তি, রাহুলের পাশে হাঁটতে হাঁটতে মৃত্যু কংগ্রেস নেতার]

সূত্র মারফৎ জানা গিয়েছে, হাবড়ায় শাড়ির ব্যবসা ছিল তপনের। সেই ব্যবসার আড়ালেই চলত অস্ত্রের কারবার। অস্ত্র কোথা থেকে সরবরাহ করা হত, নাকি নিজেই তা বানাত তপন, তা খতিয়ে দেখছে এসটিএফ। তার সঙ্গে কে বা কারা যুক্ত ছিল, সে বিষয়ে এখনও অন্ধকারে তদন্তকারীরা।  অস্ত্র আইনে মামলা তো বটেই, ট্রেনে অস্ত্র নিয়ে যাওয়ার জন্য রেলের তরফে আলাদা কোনও মামলা হতে পারে তপনের বিরুদ্ধে। মঙ্গলবার তাকে আদালতে পেশ করে পুলিশি হেফাজতের আবেদন জানাতে পারে কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স। 

[আরও পড়ুন: হস্টেলের খরচ বৃদ্ধির প্রতিবাদ, ২০ ঘণ্টার বেশি ঘেরাও প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ডিন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে