BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আম আদমির নিরাপত্তায় জোর, একাধিক নতুন থানা ও তদন্তকেন্দ্র গড়বে রাজ্য

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 19, 2017 12:26 pm|    Updated: September 18, 2019 3:44 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পঞ্চায়েত ভোটের আগে রাজ্যের পুলিশি ব্যবস্থাকে ঢেলে সাজানোর সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঘোষণা, দক্ষিণ ২৪ পরগনার সোনারপুর থানা ভেঙে নরেন্দ্রপুরে একটি নতুন থানা তৈরি করা হবে। একটি নতুন থানা হবে পুরুলিয়ায় ও নদিয়ায়। মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করতে কলকাতা-সহ গোটা রাজ্যে ৫টি নতুন তদন্তকেন্দ্র গড়া হবে।

[গড়িয়াহাটে অভিজাত আবাসনে মধুচক্রের আসর, পুলিশের জালে ১১]

সামনেই পঞ্চায়েত ভোট। পঞ্চায়েত ভোটের আগে একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে সিলমোহর দিল রাজ্য মন্ত্রিসভা। রাজ্যে একাধিক নতুন থানা, তদন্তকেন্দ্র ও পুলিশে নয়া পদ তৈরির করার কথা ঘোষণা করলেন পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। মঙ্গলবার নবান্নে রাজ্য মন্ত্রিসভার বৈঠক হয়। বৈঠকে শেষে সাংবাদিক সম্মেলনে পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান, কলকাতা লাগোয়া দক্ষিণ ২৪ পরগনার নরেন্দ্রপুরে একটি নতুন থানা তৈরি করা হবে। পুরুলিয়ায় নতুন থানা হতে চলেছে টামনা। জেলায় পুলিশে ৩৭টি নতুন পদ তৈরি করা হবে। নতুন থানা পেতে চলেছে নদিয়াও। পলাশিপাড়া ও তেহট্ট থানা ভেঙে দুটি করে নতুন থানা হবে। পলাশিপাড়া থানায় ৪৬টি নতুন পদ তৈরি করা হবে। পাশাপাশি, মহিলাদের নিরাপত্তা নিশ্চিত করতে রাজ্যে পাঁচটি নতুন তদন্তকেন্দ্র তৈরি করার সিদ্ধান্তও অনুমোদন করেছে রাজ্য সরকার। কলকাতায়ও একটি নতুন তদন্তকেন্দ্র হবে।

[ফিল্মি কায়দায় বাইক তাড়া করে ‘শাহরুখ’কে ধরল পুলিশ]

তবে শুধু নতুন থানা বা পুলিশি ব্যবস্থাকে জোরদার করাই নয়, পঞ্চায়েত ভোটের আগে জেলায় কর্মসংস্থানের উপর জোর দিতে চাইছে রাজ্য সরকার। পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, উত্তরবঙ্গের মালদা, দুই দিনাজপুর ও জলপাইগুড়ি স্বনির্ভর প্রশিক্ষণকেন্দ্র গড়ে তোলা হবে।

[লরির ধাক্কা, হাইটবার ভেঙে বিপত্তি উল্টোডাঙা ফ্লাইওভারে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement