১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Weather Report: ফের আকাশের মুখ ভার, বৃহস্পতিবার থেকে রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনা

Published by: Sulaya Singha |    Posted: February 23, 2022 10:36 am|    Updated: February 23, 2022 10:36 am

West Bengal to witness rain on Thursday, says MeT | Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: শহর কলকাতায় শীতের ইনিংস কার্যত শেষ। ক্রমেই চড়ছে তাপমাত্রার পারদ। আর তারই মধ্যে আরও একবার বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর। দক্ষিণবঙ্গের একাধিক জেলায় হতে পারে বৃষ্টি। উত্তরবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বুধবার হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, আগামী কাল অর্থাৎ বৃহস্পতিবার থেকেই বৃষ্টি হতে পারে রাজ্যে। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে বেশি বৃষ্টির সম্ভাবনা। ভিজবে গোটা উত্তরবঙ্গও। শনিবার পর্যন্ত চলবে বৃষ্টি। এদিন সকালে সামান্য কুয়াশায় ঢাকে কলকাতা (Kolkata)। আংশিক মেঘলা আকাশই থাকবে। পাশাপাশি আগামী দু’দিনে তাপমাত্রা আরও কিছুটা বাড়বে। আজ সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৮ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৬ ডিগ্রি।

[আরও পড়ুন: শীঘ্রই শিয়ালদহ স্টেশনেও মিলবে মেট্রো পরিষেবা, গুণতে হবে বাড়তি ভাড়া]

বৃহস্পতিবার থেকে পশ্চিমের জেলাগুলিতে পরপর তিন দিন বৃষ্টির পূর্বাভাস দিয়েছেন আবহবিদরা। আগামিকাল বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার এই জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় বজ্র-বিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে আগামিকাল। তবে উপকূলের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ কম হবে। শনিবারও পশ্চিমের জেলাগুলিতে হালকা বৃষ্টি চলবে বলেই জানানো হয়েছে।

এদিকে উত্তরবঙ্গে দার্জিলিং (Darjeeling), কালিম্পংয়ে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে আজ। বৃহস্পতিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। হালকা বৃষ্টি হতে পারে মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও। শুক্রবার রাজ্যের একাধিক জেলায় বৃষ্টির (Heavy Rain) পরিমাণ ও ব্যাপকতা বাড়বে। উত্তরবঙ্গের উপরিভাগের জেলাযগুলিতে শনিবারও হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে।

২৫ শে ফেব্রুয়ারি ঢুকে পড়তে চলেছে পশ্চিমী ঝঞ্ঝা। যা উত্তর-পশ্চিম ভারত থেকে ক্রমশ এগিয়ে পূর্বদিকে যাবে। পূর্ব বাংলাদেশে তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। পাশাপাশি পাঞ্জাব ও রাজস্থানের উপর অবস্থান করছে আরও একটি ঘূর্ণাবর্ত। এই পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবেই আগামী ২৪ ঘণ্টায় তুষারপাতের সম্ভাবনা জম্মু-কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডে। আগামী তিন-চার দিন বিক্ষিপ্তভাবে বৃষ্টিও হতে পারে এই জায়গাগুলিতে। ভিজবে পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি, উত্তরপ্রদেশ ও রাজস্থানও।

[আরও পড়ুন: ফের ঊর্ধ্বমুখী দেশের করোনা সংক্রমণ ও মৃত্যু, চিন্তায় রাখছে মহারাষ্ট্রের কোভিড গ্রাফ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে