BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

মমতার পাশে অধিকারী পরিবারের অন্যান্য সদস্যরা? মেদিনীপুরের সভায় হাজিরা নিয়ে জল্পনা তুঙ্গে

Published by: Sucheta Sengupta |    Posted: December 7, 2020 9:44 am|    Updated: December 7, 2020 11:15 am

Will Sisir Adhikary and Dibyendu Adhikary attend the meeting of Mamata Banerjee at Midnapore today? | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের প্রচারে প্রথম সভা রাজ্যের মুখ্যমন্ত্রীর। তাও আবার শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikary) গড় থেকেই প্রচারাভিযান শুরু। মেদিনীপুর কলেজ মাঠে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) জনসভা ঘিরে তুমুল উৎসাহ সবমহলের। আসলে উৎসাহের কেন্দ্রে আরও অনেক কিছুই। শুভেন্দু অধিকারীর সঙ্গে দলের দ্বন্দ্ব একেবারে দিনের আলোর মতো স্পষ্ট হয়ে যাওয়ার পর তাঁর গড়েই মমতার সভায় কে কে উপস্থিত থাকবেন, সেদিকেও নজর রাজনৈতিক পর্যবেক্ষকদের। আর এখানেই হাজারও জল্পনা। সভায় শুভেন্দুর উপস্থিতির কোনও সম্ভাবনা নেই, তা একপ্রকার নিশ্চিত। কিন্তু অধিকারীর পরিবারের আরও দুই সদস্য তো এখনও তৃণমূলেরই। তাঁদের কি আজ দেখা যাবে মমতার পাশে?

এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে জানা যাচ্ছে, কাঁথির বর্ষীয়ান সাংসদ শিশির অধিকারী (Sisir Adhikary) এবং তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারীর থাকার সম্ভাবনা অতি ক্ষীণ। দিন কয়েক আগে পায়ে চোট পেয়েছেন শিশির অধিকারী, তাঁর অস্ত্রোপচার হয়েছে। আপাতত বাড়িতে বিশ্রামে রয়েছেন তিনি। অন্যদিকে, দিব্যেন্দু অধিকারী এই মুহূর্তে দিল্লিতে। তাই আজকের সভায় থাকতে পারবেন না তিনিও। ফলে মেদিনীপুরের সভায় অধিকারী পরিবারের একজনেরও উপস্থিতি থাকবে না বলেই মনে করা হচ্ছে। অন্যদিকে, শুভেন্দু ঘনিষ্ঠ স্থানীয় নেতাদের একাংশও এই সভায় গরহাজির থাকবেন, তেমনই ধারণা রাজনৈতিক মহলের একাংশের।

[আরও পড়ুন: নির্যাতিতাদের আইনি সাহায্য দেওয়ার উদ্যোগ, বঙ্গে ‘কবচ’ বানাল বিজেপির মহিলা মোর্চা]

এদিকে, মেদিনীপুর কলেজ গ্রাউন্ডে যেখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা, ঠিক তার পাশেই শুভেন্দু সমর্থনে ‘আমরা দাদার অনুগামী’ পোস্টার দেখা গেল এদিন সকালে। রবিবার বিকেল থেকে তৃণমূল সুপ্রিমোর পোস্টার, ছবিতে ছেয়ে গিয়েছিল মেদিনীপুর শহরের অনেকটা এলাকা। কিন্তু সোমবার সকালে পাশাপাশিই শুভেন্দু সমর্থকদের পোস্টারে আরও বাড়ল জল্পনা। যেন মমতা-শুভেন্দুর অঘোষিত লড়াই। কিন্তু আজ অধিকারী গড়ে দাঁড়িয়ে কি তাঁদের উদ্দেশে কোনও বার্তা দেবেন নেত্রী নাকি সম্পূর্ণই উপেক্ষা করবেন, সেদিকে এখন নজর সবমহলের।

[আরও পড়ুন: কৃষকদের ডাকা ভারত বন্‌ধের জের, পিছিয়ে গেল জে পি নাড্ডার রাজ্য সফর]

তবে এদিন মমতার সভায় আরেকটি তাৎপর্যপূর্ণ বিষয় হতে চলেছে। দলের রাজ্য কমিটির সম্পাদক হওয়ার পর ছত্রধর মাহাতো এই প্রথম প্রকাশ্য সভায় বক্তব্য রাখতে চলেছেন।  মেদিনীপুরে মমতার মঞ্চ থেকেই তিনি বক্তব্য রাখবেন বলে খবর। জেলমুক্ত হয়ে শালবনিতে ফেরা এবং পরবর্তী সময়ে শাসকদলের গুরুত্বপূর্ণ পদ পাওয়ার পর জনসাধারণ কমিটির এই নেতা কোনও প্রকাশ্য জনসভায় ভাষণ দেননি এতদিন। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে