BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সরস্বতী পুজোর চাঁদার জুলুম, প্রতিবাদ করায় মহিলার ‘শ্লীলতাহানি’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 8, 2018 10:59 am|    Updated: January 8, 2018 10:59 am

An Images

সৌরভ মাজি, বর্ধমান:  ফের বর্ধমানে জিটি রোডে গাড়ি থামিয়ে চাঁদার জুলুম। সরস্বতী পুজোর চাঁদা দিতে অস্বীকার করায় এক মহিলার শ্লীলতাহানির অভিযোগ। প্রতিবাদে জিটি রোড অবরোধ বিক্ষোভ আক্রান্ত মহিলার সঙ্গীদের। ধুন্ধুমার পূর্ব বর্ধমানের মেমারিতে।

[টানাপোড়েন শেষে উলুবেড়িয়া ও নোয়াপাড়ায় প্রার্থী ঘোষণা বিজেপির]

কলকাতা-সহ গোটা রাজ্যে চড়চড় করে নামছে তাপমাত্রার পারদ। নতুন বছরের শুরুতেই জাঁকিয়ে পড়েছে শীত। আর শীতের আমেজ চেটেপুটে উপভোগ করতে পিকঅ্যাপ ভ্যান চেপে পাল্লা রোডে পিকনিক করতে যাচ্ছিলেন মেমারির ১০-১২ জন বাসিন্দা। বেশ কয়েকজন মহিলাও ছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মেমারির ছিনুই সেতুর কাছে জিটি রোডে গাছের গুঁড়ি ফেলে পিকআপ ভ্যানটিকে আটকায় স্থানীয় কয়েকজন যুবক। কোনওমতে ব্রেক কষে গাড়িটি থামান চালক। অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে রক্ষা পান যাত্রীরা। তবে পিছনে থাকা একটি বাইক নিয়ন্ত্রণ হারিয়ে পিকআপ ভ্যানে ধাক্কা মারে একটি মোটরবাইক। জখম হন মোটরবাইকের চালক। পিকআপ ভ্যানের যাত্রীদের কাছে সরস্বতী পুজোর চাঁদা চান স্থানীয় ওই যুবকরা। কিন্তু, চাঁদা দেওয়া তো দূরের কথা, মাঝরাস্তায় এভাবে গাড়ি দাঁড় করানোর প্রতিবাদে ক্ষোভ ফেটে পড়েন পিকআপ ভ্যানের যাত্রীরা। অভিযোগ, এই দুপক্ষের বচসা চলাকালীন পিকআপ ভ্যানের এক মহিলার শ্লীলতাহানি করে চাঁদা আদায়কারীদের একজন। প্রতিবাদে জিটি রোড অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন আক্রান্ত মহিলার সঙ্গীরা। প্রায় মিনিট দশেক ধরে চলে অবরোধ। অবরোধে তীব্র যানজট তৈরি হয় জিটি রোডে। পরে মেমারি থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনেন। অবরোধ তুলে নেন বিক্ষোভকারীরা। তবে এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি।

[ফের বিড়ম্বনায় বিজেপি, প্রেমিকার অভিযোগে গ্রেপ্তার আনিসুর রহমান]

বস্তুত, যেকোনও পুজো-পার্বণেই ব্যস্ত রাস্তায় গাড়ি আটকে চাঁদা আদায় করার রেওয়াজ আছে। চাঁদা জুলুম থেকে বাঁচতে দ্রুতগতিতে গাড়ি বা ট্রাক চালিয়ে পালাতে গিয়ে দুর্ঘটনাও ঘটিয়ে ফেলেন চালকরা। তাই রাস্তা গাড়ি আটকে চাঁদা আদায় রুখতে সচেষ্ট হয়েছে প্রশাসনও। কিন্তু, তাতেও যে পরিস্থিতি খুব একটা বদল হয়নি, মেমারি ঘটনাই তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল। তবে সরস্বতী পুজোতেও এভাবে চাঁদার নামে হুজ্জতি মানতে পারছেন না অনেকেই।

[বাদুড়িয়ায় পবনপুত্রের শ্রাদ্ধে পাত পেড়ে খেলেন কয়েক হাজার মানুষ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement