২২ চৈত্র  ১৪২৬  রবিবার ৫ এপ্রিল ২০২০ 

Advertisement

বন্ধ শ্যামনগরের ওয়েভারলি জুটমিল, কারখানায় ভাঙচুর চালাল ক্ষুব্ধ শ্রমিকরা

Published by: Subhamay Mandal |    Posted: February 21, 2020 9:55 am|    Updated: February 21, 2020 9:55 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় একমাস ধরে বন্ধ কারখানা। শুক্রবার সাতসকালে ক্ষিপ্ত শ্রমিকরা ভাঙচুর চালাল কারখানার অফিসে। এমনকি দাঁড়িয়ে থাকা দুটি গাড়িতে আগুনও ধরিয়ে দেওয়া হয়। শ্যামনগরের ওয়েভারলি জুটমিলে শ্রমিক তাণ্ডবের ঘটনায় ছড়িয়েছে উত্তেজনা।

জানা গিয়েছে, শ্যামনগরের এই চটকলটি দীর্ঘদিন ধরে আর্থিক মন্দার মধ্যে দিয়ে যাচ্ছে। শ্রমিকদের বেতন অনিয়মিত। রাজ্য সরকারি নির্দেশ অনুযায়ী অবসরপ্রাপ্ত কর্মীদের পেনশন দেওয়ার কথা। সেটাও দিচ্ছে না জুটমিল কর্তৃপক্ষ। আর্থিক মন্দার কারণ দেখিয়ে গত ২৯ জানুয়ারি থেকে বন্ধ ছিল কারখানা। এরপর শ্রমিক ও মালিকপক্ষ বৈঠকে পর নির্ধারিত হয় আজ, শুক্রবার খোলা হবে চটকল।

[আরও পড়ুন: আলোর উৎসবে আঁধার নামল জগদ্দলের জুটমিলে, কর্মহীন ৪০০০ শ্রমিক]

কিন্তু এদিন কাজে এসে শ্রমিকরা দেখেন উলটো চিত্র। কারখানার গেটে সাসপেনশন অফ ওয়ার্কের নোটিস দেখে বিক্ষোভ দেখাতে শুরু করেন প্রায় কয়েক হাজার শ্রমিক। ক্ষিপ্ত হয়ে কারখানার ভিতরে ঢুকে অফিসে ব্যাপক ভাঙচুর চালায় তারা। এরপর দুটি গাড়িতে আগুনও ধরিয়ে দেওয়া হয়। পরিস্থিতি উত্তপ্ত হতেই ঘটনাস্থলে উপস্থিত হয় জগদ্দল থানার পুলিশ। কিছুক্ষণ ঘোষপাড়া রোড অবরোধও করে বিক্ষোভকারীরা। সকালের ব্যস্ত সময়ে রাস্তা অবরোধের জেরে নাকাল হন নিত্যযাত্রীরা। তবে পুলিশের আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হয়।

শ্রমিকদের অভিযোগ, দীর্ঘদিন ধরে তাঁদের বেতন বন্ধ। বকেয়া বেতন মেটাচ্ছে না মালিকপক্ষ। অবসরপ্রাপ্তদের পেনশনও দিচ্ছে না কর্তৃপক্ষ। এদিন কারখানা খোলার কথা থাকলেও সাসপেনশন অফ ওয়ার্কের নোটিস দেখে কারখানায় ভাঙচুর চালান তারা। কারখানা চত্বরে কড়া পুলিশি নিরাপত্তা মোতায়েন করা হয়েছে।

Advertisement

Advertisement

Advertisement