BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

তেহট্টে করোনার ছোবল! গুজব ছড়ানোয় যুবককে গ্রেপ্তার করল পুলিশ

Published by: Bishakha Pal |    Posted: February 21, 2020 9:15 pm|    Updated: March 12, 2020 1:06 pm

An Images

রমণী বিশ্বাস, তেহট্ট: করোনা ভাইরাস এর গুজব ছড়ানোর অভিযোগে আটক এক। বৃহস্পতিবার তেহট্ট এলাকায় করোনা ভাইরাস সম্পর্কিত গুজব তথ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এই ঘটনার কথা মহকুমা ও পুলিশ প্রশাসন জানতে পেরে বৃহস্পতিবার রাতেই প্রয়োজনীয় পদক্ষেপ নিতে শুরু করে। এই গুজব ছড়ানোর জন্য তেহট্টের চাঁদের ঘাটে এক যুবককে আটক করে তেহট্ট থানার পুলিশ। নীলকান্ত বৈরাগ্য নামে ওই যুবকের বিরুদ্ধে তদন্ত করে পুলিশ আইনানুগ ব্যবস্থা নেবে।

পুলিশ প্রশাসন ও মহাকুমা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকাল থেকেই সোশ্যাল মিডিয়ায় করোনা ভাইরাস নিয়ে একটি মিথ্যে ও গুজব তথ্য শেয়ার করে কেউ বা কারা। ধীরে ধীরে এই তথ্য ভাইরাল হয়ে যায়। ওই গুজব তথ্যে বলা হয়েছিল তেহট্টের চাঁদের ঘাট এলাকায় অনেকেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে তেহট্ট হাসপাতালে ভরতি হয়েছেন। কোন এক চিকিৎসক নাকি জানিয়েছেন পোলট্রি মুরগির মাংস খেয়ে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন মানুষ। ওই গুজবে বলা হয় কৃষ্ণনগরে কোনও এক চিকিৎসক এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনিও বর্তমানে চিকিৎসাধীন। শুধু তাই নয় পোলট্রি মুরগি না খাওয়া এবং মুরগি থেকে বাচ্চাদের দূরে রাখার কোথাও ওই গুজব তথ্যে বলা হয়েছে বলে জানা গিয়েছে প্রশাসন সূত্রে।

[ আরও পড়ুন: অসমাপ্ত কবিতার বুকেই মৃত্যুশয্যা, ভাষা দিবসে ঢাকায় গিয়ে প্রয়াত হুগলির কবি ]

কিন্তু এই সমস্ত তথ্যই ভুল বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। এই গুজব সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ায় প্রত্যেকে আতঙ্কিত হয়ে নিজের বন্ধু আত্মীয়কে সে কথা বলছেন। এতে আতঙ্ক আরও বেড়েছে। এই ঘটনা চাউর হতেই প্রশাসন নানান পদক্ষেপ গ্রহণ করে তেহট্টের চাঁদের ঘাটের নীলকান্ত বৈরাগ্য নামে এক যুবককে রাতারাতি আটক করে পুলিশ। চাঁদের ঘাট এলাকার একাংশ মানুষ বলেন, নীলকান্ত বৈরাগ্য নামে এক যুবকের প্রোফাইল থেকে করোনা ভাইরাসের গুজব ছড়িয়ে পড়ে। এরপর ধীরে ধীরে তা চাঁদের ঘাট-সহ তেহট্ট মহকুমা এলাকায় ছড়িয়ে যায়। এই গুজব থেকে মানুষকে আতঙ্কিত না করবার জন্য এবং সচেতন হওয়ার জন্য শুক্রবার সকালে তেহট্ট হাসপাতলে মহকুমা প্রশাসক ও পুলিশ প্রশাসনের তরফে একটি সাংবাদিক বৈঠক করা হয়। শুধু তাই নয় প্রশাসনের তরফে চাঁদের ঘাট এলাকায় মানুষকে আতঙ্কিত না হবার সচেতন করা হয়েছে।

[ আরও পড়ুন: হাজার চারেক বরযাত্রী নিয়ে বিয়ে করতে চললেন মহাদেব! চমকপ্রদ আয়োজন শিবরাত্রিতে ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement