BREAKING NEWS

৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

শিক্ষিত যুবদের নিয়ে চপ ভেজে বিক্রি করে বেকারত্বের প্রতিবাদ যুব কংগ্রেসের

Published by: Subhamay Mandal |    Posted: February 4, 2020 8:32 pm|    Updated: February 4, 2020 8:32 pm

Youth Congress sell pakoda's to protest unemployment

সৌরভ মাজি, বর্ধমান: বেকারত্ব দেশের সব থেকে বড় সমস্যা হয়ে উঠেছে। আর কর্মসংস্থানের দিশা না থাকায় দিন দিন বেকারত্ব বাড়ছে। আর তারই প্রতিবাদে মঙ্গলবার বর্ধমানে অভিনব প্রতিবাদ কর্মসূচির আয়োজন করে পূর্ব বর্ধমান জেলা যুব কংগ্রেস। শহরের কার্জন গেট চত্বরে গ্যাস-ওভেন এনে গরম তেলে চপ ভেজে বিক্রি করলেন যুব কংগ্রেস কর্মীরা। এমবিএ, এমসিএ, মাস্টার ডিগ্রি করেও যুবরা চাকরি পাচ্ছে না। কর্মসংস্থানেরও সুযোগও নেই। তাই উচ্চশিক্ষিতদের নিয়ে চপ ভেজে প্রতিবাদ জানালেন যুব কংগ্রেস কর্মীরা।

জেলা যুব কংগ্রেস সভাপতি গৌরব সমাদ্দার বলেন, “দেশজুড়ে লক্ষ লক্ষ বেকার। না কেন্দ্র, না রাজ্য সরকার, কেউই কর্মসংস্থানের সুযোগ করে দিচ্ছে না। বরং কর্মী ছাঁটাই করে, সরকারি সংস্থাকে বেসরকারি হাতে তুলে দিয়ে বেকারত্বের সংখ্যা দিন দিন বাড়াচ্ছে। অথচ সংসদে নরেন্দ্র মোদি সরকার বা রাজ্য বিধানসভায় তৃণমূল সরকার বেকারত্বের কথা স্বীকার করছে না। কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারকে বেকারত্বের হাল কেমন বোঝাতেই যুব কংগ্রেস দেশব্যাপী বিভিন্ন কর্মসূচি নিয়েছে। বর্ধমানেও তা পালন করা হয়।” তিনি জানান, যুব কংগ্রেসের তরফে একটি টোল ফ্রি নম্বর চালু করা হয়েছে। শিক্ষিত বেকার যুবক-যুবতীরা সেখানে মিসকল দিয়ে নথিভুক্ত হতে পারেন। ন্যাশনাল আনএমপ্লয়মেন্ট রেজিস্টার করা হয়েছে এটি। সারা দেশ থেকে যতজন বেকার নথিভুক্ত হবে সেই সংখ্যা কংগ্রেসের তরফে সংসদে জানানো হবে বলে যুব কংগ্রেস নেতা জানান।

[আরও পড়ুন: কোথায় ১৫ লক্ষ টাকা? মোদি-শাহের বিরুদ্ধে প্রতারণার মামলা আদালতে]

এদিন কার্জন গেট চত্বরে গরম তেলে চপ ভেজে পথচলতি মানুষজনকে বিক্রি করেন যুব কংগ্রেস কর্মীরা। গৌরববাবু জানান, সরকারের কেউ বলছেন পকোড়া শিল্প করতে, কেউ বলেছেন চপ শিল্প করতে। কিন্তু বেকারদের কাজের সুরক্ষা বা সুযোগ কোনও সরকার করছে না। তাই শিক্ষিত যুবরা চপ ভেজে বিক্রি করে প্রতীকী প্রতিবাদ জানালেন এদিন।

ছবি: মুকুলেসুর রহমান

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement