১১ বৈশাখ  ১৪২৬  বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০১৯ 

Menu Logo নির্বাচন ‘১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: নববর্ষের দিন চড়ক মেলায় অঘটন। চড়কের দণ্ডে শূন্যে ঘোরার সময় প্রায় পঞ্চাশ ফুট উঁচু থেকে পড়ে মৃত্যু হল এক যুবকের।পিঠে লোহার শিক দিয়ে মাংস ফুঁড়ে তাতে গামছা বেঁধে চড়ক দণ্ডে ঘুরছিলেন ওই যুবক। ঘটনাটি ঘটেছে পুরুলিয়ার কেন্দা থানার পারবাদ গ্রামে। এই মর্মান্তিক দুর্ঘটনায় কার্যত স্তম্ভিত গোটা গ্রাম। বন্ধ হয়ে গিয়েছে ওই চড়কের মেলা।

পুলিশ জানিয়েছে, মৃতের নাম মাগারাম মাহাতো (৩০)। বাড়ি কেন্দা থানার ওই গ্রামেই। গত রবিবার থেকেই কেন্দা থানা তথা পুঞ্চা ব্লকের কেন্দা গ্রাম পঞ্চায়েতের ওই গ্রামে এই মেলা শুরু হয়েছে। ফলে ভোটের বাজারে সব দলের নেতা-কর্মীরাই গত রবিবার থেকে ওই মেলায় জনসংযোগ করছেন। তাই ওই মেলা এবার আরও জমজমাট হয়ে উঠেছে।

দুর্ঘটনাটি ঘটে সোমবার বিকেল চারটে নাগাদ। তখন মেলায় বিভিন্ন দোকানপাট সহ প্রায় হাজার পাঁচেক মানুষের ভিড় ছিল। প্রায় পঞ্চাশ ফুট উঁচু থেকে মাটিতে পড়ার সঙ্গে-সঙ্গেই এলাকার মানুষ তাঁকে উদ্ধার করে পুরুলিয়া দেবেন মাহাতো সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানেই তাঁকে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনার পরেই স্থানীয় তৃণমূল নেতৃত্ব ওই পরিবারের পাশে দাঁড়িয়েছে।

[ আরও পড়ুন: গোপীনাথ ছাড়া বারোদোল মেলার জৌলুস আছে, আনন্দ নেই ]

এদিন রাতে পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায় বলেন, “ঘটনার সঙ্গে সঙ্গেই আমি স্থানীয় তৃণমূল নেতৃত্বকে ওই পরিবারের পাশে দাঁড়াতে বলেছি। ওই পরিবারের যাতে কোনও সমস্যা না হয় সেটা দেখা হচ্ছে।” গোটা ঘটনায় স্তম্ভিত ওই গ্রাম। মুখ দিয়ে কোন কথা সরছে না। এই ঘটনার পর প্রশ্ন উঠছে এই ধরণের ভক্তা ঘোরার আয়োজন করার বিষয়ে মেলা কমিটি সুরক্ষার বিষয়ে কী পদক্ষেপ গ্রহণ করেছিল।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন মাগারামই ছিলেন প্রথম ভক্তা। তিনি সফলভাবে শূন্যে ঘুরে নামার পর অন্য ভক্তাদের ঘোরানো হত। সেই ভক্তারা অপেক্ষা করছিলেন। কিন্তু তাদের আর ওই দণ্ডে উঠতে হয়নি। তার আগেই ওই অঘটনে বন্ধ হয়ে যায় মেলা। বাসিন্দারা জানিয়েছেন, পিঠে মাংস ফুঁড়ে থাকা শিকের সঙ্গে বাঁধা গামছার ফাঁস আলাগা হয়ে যাওয়াতেই এই বিপদ হয়।

ছবি- অমিত সিং দেও

[ আরও পড়ুন: প্রচারে নেমে পরিবেশ সচেতনতায় উদ্যোগ বনগাঁর কংগ্রেস প্রার্থীর ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং